টেস্ট না করেই দেয়া হতো করোনা পজেটিভ-নেগেটিভ সনদ

আগের সংবাদ

বার্সেলোনায় থাকছেন মেসি

পরের সংবাদ

অ্যাম্বুলেন্স দান করলেন সাকিব

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ৬, ২০২০ , ১০:১৯ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রকোপ বাংলাদেশে শুরু হলে দেখা যায় যারা করোনা আক্রান্ত হচ্ছেন তাদের অবহেলার চোখে দেখা হচ্ছে। যারা এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাচ্ছেন তারা ঠিকমতো জীবনের শেষ সম্মানটুকুও পাচ্ছেন না। এমনকি করোনায় মারা যাওয়া মানুষদের মৃহদেহ রাস্তায় পড়ে থাকতেও দেখা গেছে। তাও আপন মানুষ ফেলে গেছে এমন ঘটনা ঘটেছে। কিন্তু কারো কোনো আপন না হয়েও করোনায় আক্রান্ত হওয়া মানুষদের হাসপাতালে নেয়া এবং মারা যাওয়া মানুষদের সঠিকভাবে সৎকার করার জন্য কাজ করে যাচ্ছে মাস্তুল ফাউন্ডেশন নামক একটি ফাউন্ডেশন। যারা নিজেদের পকেটের টাকা খরচ করে অ্যাম্বুলেন্স ভাড়া করে অনেকদিন ধরে এই কাজটি করে আসছে। কিন্তু তারা আর তা কুলিয়ে উঠতে পারছিল না।

মাস্তুল ফাউন্ডেশনের এমন কাজ চোখে পড়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। তিনি জানতে পারেন প্রতিষ্ঠানটির একটি নিজস্ব অ্যাম্বুলেন্স না থাকায় তাদের এই মহৎ কাজ বন্ধ হওয়ার উপক্রম হচ্ছে। আর তাই সাকিব আল হাসান মাস্তুল ফাউন্ডেশনকে তাদের কাজ ঠিকমতো চালিয়ে নেয়ার জন্য একটি অ্যাম্বুলেন্স দান করেছেন। নিজের ফেসবুক পেজে সাকিব আল হাসান নিজে এই তথ্যটি জানিয়েছেন।

এ ব্যাপারে সাকিব আল হাসান তার ফেসবুক পেজে বলেন, জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন ‘অকশন ফর একশন’ আমন্ত্রণ জানায় মাস্তুল ফাউন্ডেশনকে। কোভিড-১৯ দুর্যোগ পরিস্থিতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য।

প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান জানান বর্তমানে তারা কোভিড-১৯ আক্রান্ত মারা যাওয়া ব্যক্তিদের দাফন কার্যক্রমও সম্পন্ন করেছে এবং এটি তারা নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে চালাচ্ছে, যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছিলো। সে আরো জানায় তাদের একটি নিজস্ব অ্যাম্বুলেন্স হলে করোনাতে আক্রান্ত ও মৃত ব্যক্তিদের দাফন কাজে সহযোগিতা করতে পারবে। এটি সাকিব আল হাসান ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ব্যারিস্টার চিশতি ইকবাল সাকিব আল হাসানের নজরে এনেছিলেন। যিনি অতি দ্রুত সিদ্ধান্ত নেন সাকিব আল হাসান ফাউন্ডেশনের মাধ্যমে মাস্তুল ফাউন্ডেশনকে সহায়তা করার। আলহামদুলিল্লাহ আমরা আপনাদের সামনে আমাদের এই সেবা নিয়ে হাজির হয়েছি। চাইলে দেশের এই ক্রান্তিলগ্নে আপনিও মাস্তুল ফাউন্ডেশনের এই সেবায় সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারেন।’

এমএইচ