×

ফুটবল

রোনালদো-দিবালা চারে চার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২০, ০৫:২৪ পিএম

রোনালদো-দিবালা চারে চার

ক্রিশ্চিয়ানো রোনালদো তুরিনোর বিপক্ষে রাতে গোল করার মধ্য দিয়ে ১৯৬১ সালের পর জুভেন্টাসের কোন খেলোয়ার ২৫ বা তার অধিক গোল করার রেকর্ড করেন

রোনালদো-দিবালা চারে চার

ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে সতীর্থদের উল্লাস। এই গোল মেশিন এবার ইতালিয়ান লীগে ২৫ টি গোল করেছেন

ইতালিয়ান সিরি আয় টানা চার ম্যাচে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও পাওলো দিবালা। করোনার পর খেলতে নেমে জুভেন্টাস মোট ৪টি ম্যাচ খেলেছে। আর এই চারটি ম্যাচেই গোল করেছেন তারা। গতকাল রাতে তারা খেলতে নামে তুরিনোর বিপক্ষে। আর ম্যাচটিতে তুরিনোকে ৪-১ গোলে হারিয়েছে তারা। ম্যাচটিতে রোনালদো ও দিবালা ছাড়াও গোল করেছেন জুয়ান কুয়াদরাদো। জুভেন্টাস তাদের চতুর্থ গোলটি পেয়েছে তুরিনোর কফি জিজির আত্মঘাতী গোল থেকে। অন্যদিকে তুরিনোর হয়ে একমাত্র গোলটি করেছেন আন্দ্রে বেলত্তি।

গতকালের ম্যাচটিতে খেলার মাধ্যমে সিরি আয় সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন জুভেন্টাসের গোলরক্ষক বাফোন। সিরি আয় গতকালের ম্যাচটি ছিল তার ৬৪৮তম ম্যাচ। অন্যদিকে রোনালদো গতকালের ম্যাচটিতে গোল করে রেকর্ড গড়েছেন। গতকাল তিনি জুভেন্টাসের হয়ে এই মৌসুমে ২৫তম গোলটি করেন।

[caption id="attachment_229959" align="alignnone" width="1280"] ক্রিশ্চিয়ানো রোনালদোকে ঘিরে সতীর্থদের উল্লাস। এই গোল মেশিন এবার ইতালিয়ান লীগে ২৫ টি গোল করেছেন[/caption]

আর এর মাধ্যমে ১৯৬১ সালের পর জুভেন্টাসের কোনো খেলোয়াড় প্রথমবারের মতো ২৫ বা তার বেশি গোল করার কীর্তি গড়েছেন। রোনালদো গতকালের ম্যাচে তার গোলটি করেন ফ্রি কিক থেকে। জুভেন্টাসে আসার পর এই প্রথম তিনি ফ্রি কিক থেকে গোল করেছেন। আর এই গোলটি পেতে দুই মৌসুম মিলিয়ে তার নিতে হয়েছে ৪৩টি ফ্রি কিক।

এদিকে ম্যাচটিতে মাত্র ৩ মিনিটের মাথায় জুভেন্টাসকে এগিয়ে নেন দিবালা। এরপর ২৯ মিনিটের মাথায় জুয়ান কুয়াদরাদো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। তবে প্রথমার্ধের শেষ মূহুর্তে পেনাল্টি থেকে একটি গোল করে ব্যবধান কমায় তুরিনো। এরপর দ্বিতীয়ার্ধে গিয়ে সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে তারা। তবে যখন তারা গোল করতে মরিয়া তখনই ফ্রি কিক থেকে গোল করেন রোনালদো। এরপর ৮৭ মিনিটে তুরিনোর কফির গোলে এক হালি গোল পূর্ণ হয় জুভেন্টাসের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App