×

রাজধানী

এডিসের লার্ভা পাওয়ায় প্রায় তিন লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ জুলাই ২০২০, ০৫:৫২ পিএম

এডিসের লার্ভা পাওয়ায় প্রায় তিন লাখ টাকা জরিমানা

ডিএনসিসির চিরুনি অভিযান। ছবি: ভোরের কাগজ।

এডিসের লার্ভা পাওয়ায় প্রায় তিন লাখ টাকা জরিমানা

এডিসের লার্ভা ধ্বংস করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে বিশেষ চিরুনী অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

রবিবার (৫ জুলাই) দ্বিতীয় দফা পরিচ্ছন্নতা অভিযানের (চিরুনি অভিযান) দ্বিতীয় দিনে আজ ১৩ হাজার ২৯৯টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৯৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৭ হাজার ৭৯৪টি স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এ সময়ে ১৮টি মামলায় মোট ২ লক্ষ ৯৭ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়।

[caption id="attachment_229971" align="aligncenter" width="687"] এডিসের লার্ভা ধ্বংস করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।[/caption]

উল্লেখ্য, প্রথম পর্যায়ের ১০ দিনব্যাপী (৬-১৫ জুন) চিরুনি অভিযানে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে মোট ১ লক্ষ ৩৪ হাজার ১৩৫টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ১ হাজার ৬০১টিতে এডিস মশার লার্ভা এবং ৮৯ হাজার ৬২৬টি বাড়ি/স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে মোট ২১ লক্ষ ৮৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান আগামীকালও অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App