পেশাজীবী হিসেবে ‘গৃহকর্মী’দের মর্যাদা কোথায়?

আগের সংবাদ

উপনির্বাচনে অংশ নেবে না বিএনপি

পরের সংবাদ

ওয়ান ব্যাংকের ৪শ কোটি টাকার বন্ড অনুমোদন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ৫, ২০২০ , ৮:৩০ অপরাহ্ণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেডের ৪শ কোটি টাকার পারপিচুয়াল বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

রবিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান জানান, বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে- অনিরাপদ, নন-কনভার্টেবল, ফ্লোটিং রেট, পারপেচুয়াল বন্ড। বন্ডটির কুপন রেট ১১ থেকে ১৪ শতাংশ।

এই বন্ড সরকারি আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়্যাল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, সংগঠন, ট্রাস্ট, স্বায়ত্তশাসিত করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ১০ লাখ টাকা।

বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলন করা অর্থ যমুনা ব্যাংক মূলধন ভিত্তি শক্তিশালী করার কাজে ব্যবহার করবে। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড। আর ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

এমএইচ