লেভানদোস্কির হাফসেঞ্চুরি, বায়ার্ন মিউনিখের শিরোপা

আগের সংবাদ

এডিসের লার্ভা পাওয়ায় প্রায় তিন লাখ টাকা জরিমানা

পরের সংবাদ

আগস্টে ৫০ ফুটবলার নিয়ে ক্যাম্প

স্পোর্টস ডেস্ক:

প্রকাশিত হয়েছে: জুলাই ৫, ২০২০ , ৫:৪৩ অপরাহ্ণ

সবকিছু ঠিক থাকলে আগস্ট থেকে ফুটবলারদের মেডিক্যাল ক্যাম্প শুরু হতে যাচ্ছে। আর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের হেড কোচ জেমি ডে দলের সঙ্গে যুক্ত হবেন আগস্টের তৃতীয় সপ্তাহে। তবে টিম ম্যানেজমেন্ট চিন্তিত ফুটবলারদের ফিটনেস নিয়ে। তাই প্রাথমিক স্কোয়াডে রাখা হবে অর্ধশত ফুটবলার। আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচের জন্য এক আগস্ট থেকে শুরু হবে ফুটবলারদের মেডিক্যাল ক্যাম্প। করোনা কারনে সেখানে তাদের আইসোলেটেড হয়ে থাকতে হবে দুই সপ্তাহ। সেখান থেকে স্বাস্থ্য সনদ প্রাপ্তরা যোগ দেবেন ফিটনেস ক্যাম্পে। জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ন্যাশনাল টিমস কমিটির কো-চেয়াম্যান তাবিথ আওয়াল।

আফগানদের বিপক্ষে জামাল-রানাদের হোম ম্যাচের জন্য সময় বাকি তিন মাসেরও বেশি। এর মাঝে দেশের কোভিড পরিস্থিতির পরিবর্তন হবে কি’না সে সংশয়ে না গিয়ে সাবধানী পথে হেটেছে বাফুফে। যে নিয়মের মধ্য দিয়ে যেতে হবে ফুটবলার-কোচিং স্টাফ এবং সংশ্লিষ্ট সকলের। বৈশ্বিক মহামারি করোনার প্রভাবে দীর্ঘদিন খেলার মধ্যে না থাকায় ফুটবলারদের ফিটনেসের বিষয়টি নিয়ে ভাবতে হচ্ছে টিম ম্যানেজমেন্টকে।

এ প্রসঙ্গে ন্যাশনাল টিমস কমিটি কো-চেয়ারম্যান তাবিথ আওয়াল বলেন, “ন্যাশনাল টিমের সফলতার পেছনে ক্লাবের ভূমিকা অনেক। একারণেই লিগ মিস করছি। এখন আমরা ৫০ জন প্লেয়ারকে প্রস্তুত রাখছি। এটার কোন সলুশান নাই। তবে শর্টটার্মে এটাই করতে পারি।” ওদিকে, নতুন মেয়াদে বাফুফের সঙ্গে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়ে নিজের লক্ষের কথা পরিষ্কার করেছেন জেমি ডে। ৮ অক্টোবর এই ইংলিশ কোচের প্রথম অ্যাসাইনমেন্ট । এ জন্য আগস্টের তৃতীয় সপ্তাহে পুরো স্টাফ নিয়ে কাজে যোগ দেবেন তিনি। এছাড়া আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার আগে দুটো প্রস্তুতি ম্যাচের আয়োজন করতে চায় বাফুফে। তবে কারা প্রতিপক্ষ হবে তা এখনো নিশ্চিত হয়নি।

এমআই