×

সারাদেশ

রাস্তা নয়, যেন মিনি পুকুর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২০, ০৪:২০ পিএম

রাস্তা নয়, যেন মিনি পুকুর

ছবি: প্রতিনিধি

নেত্রকোণার মদন পৌর এলাকার বেশিরভাগ রাস্তা ভাঙা হওয়ায় সামান্য বৃষ্টিতে পানি জমে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে মিনি পুকুরে পরিণত হয়েছে। রাস্তায় যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটেও চলাচল করা দায় হয়ে পড়েছে। আর এ বেহাল দশার কারণে পৌর নাগরিকদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তাঘাটের বেহাল অবস্থার কারণে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।

ভুক্তভোগী লোকজন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঠিক তদারকির অভাব ও অত্যন্ত নিম্নমানের কাজকেই দায়ী করেছেন। ১৯ বছরে পৌর এলাকায় জনসংখ্যা ও যানবাহন বহুগুণ বৃদ্ধি পেলেও সেই তুলনায় রাস্তাঘাটের উন্নয়ন হয়নি। মদন পৌরসভার প্রধান (মদন-খালিয়াজুরী) সড়কটি সড়ক ও জনপথ বিভাগের হলেও তাদের উদাসীনতায় সড়কের অবস্থা একবারে নাজুক। সম্প্রতি টেন্ডার হলেও কাজ শুরু করেননি ঠিকাদারি প্রতিষ্ঠান।

এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, মদন পৌরসভা নামেই মাত্র পৌরসভা, রাস্তাঘাটের যে বেহাল অবস্থা তা দেখার কেউ নেই। মানুষ এখন গাড়ি নিয়ে যাবে দূরের কথা, হেঁটেও চলা ফেরা করতে পারছেন না। রাস্তাগুলো এখন ছোট পুকুর হয়ে গেছে বলে মনে হচ্ছে। রাস্তাগুলো দ্রুত সংস্কারের দাবি জানাচ্ছেন তারা।

পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম জানান, মূল রাস্তা হচ্ছে নির্বাহী প্রকৌশলী বিভাগের, বাকি রাস্তা হচ্ছে এলজিডির। আমি নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। রাস্তাটি টেন্ডার হয়েছে। অচিরেই কাজ শুরু করব।

উপজেলা প্রকৌশলী আমিনূল ইসলাম মৃধা জানান, এলজিডির পৌরসভায় কোনো রাস্তা পড়েছে কিনা তা জানেন না। খোঁজ নিয়ে অচিরেই রাস্তাগুলো সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওয়ালীউল হাসান জানান, আমি নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলেছি। টেন্ডার হয়েছে। দ্রুত কাজ শুরু করব।

নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলাম জানান, একই ঠিকাদার দুটি কাজ পেয়েছেন। একটির কাজ প্রায় শেষের দিকে। দিনের অবস্থাও ভাল না। ঠিকাদারকে বলেছি, মদনের কাজটি দ্রুত শুরু করেন। এ বিষয়ে মদনের ইউএনও ও মেয়রের সঙ্গে কথা বলেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App