×

সারাদেশ

মেশিন দুর্নীতির ঘটনায় দুই কর্মচারীকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ জুলাই ২০২০, ০৫:০২ পিএম

মেশিন দুর্নীতির ঘটনায় দুই কর্মচারীকে শোকজ

ছবি: প্রতিনিধি

চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পোর্টএবল এক্সরে মেশিন কেনায় চমক লাগানো সেই দুর্নীতির ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্সের দুজন কর্মচারীকে শোকজ (কারণ দর্শানো) করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার লাকি। শনিবার (৪ জুন) বেলা ১২টার দিকে ষ্টোরকিপার ইমরান হোসেন ও মেডিকেল টেকনোলজিষ্ট (এক্সরে অপারেটর) জাহাঙ্গীর আলমকে কারণ দর্শানোর চিঠি দেয়া হয়। অন্যদিকে কারণ দর্শানোর চিঠি পেয়েছেন বলে জানিয়েছেন দুই কর্মচারী। চিঠিতে তাদেরকে (এক কর্ম দিবস) রবিবারের মধ্যে জবাব দিতে নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান।

উল্লেখ্য, চৌগাছা স্বাস্থ্য কমপ্লেক্সকে আরো অত্যাধুনিক করতে উপজেলার এডিবির ২০১৯-২০ অর্থ বছরের বরাদ্দ থেকে সাড়ে ৩ লাখ মূল্যের একটি পোর্টএবল এক্সরে মেশিন কেনার জন্য উপজেলা থেকে বরাদ্দ দেয়া হয়। দরপত্রের মাধ্যমে আরকে এন্টারপ্রাইজ ২৯ জুন সেই এক্সরে মেশিনটি হাসপাতালে সরবারহ করেন। সেদিন আরকে এনন্টারপ্রাইজের মালিক কবির হোসেন এক্সরে মেশিনটি হাসপাতালে সরবরাহ করেন। তবে কোনো কাগজপত্র দেননি বলে জানান ষ্টোরকিপার ইমরান হোসেন। পরের দিন কবির হোসেন সেই এক্সরে মেশিনটি হাসপাতালে চালু করেন। তখন সেখানে মেডিকেল টেকনোলজিষ্ট (এক্সরে অপারেটর) জাহাঙ্গীর আলম ছিলেন। পরবর্তীতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.লুৎফুন্নাহার সেই সরবরাহকারী প্রতিষ্ঠানকে মেশিন বুঝে নেয়ার প্রত্যয় দেন।

কিন্তু ২ জুন যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন হাসপাতাল পরিদর্শনে নতুন ক্রয়কৃত পোর্টএবল এক্সরে মেশিনটি মোটেও নতুন নয় বলে জানান। বিষয়টি তদন্তে ও উপযুক্ত ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলামকেও নির্দেশ দিয়েছিল এমপি নাসির উদ্দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App