চ্যালেঞ্জ গ্রহণ করলেন সাকিব

আগের সংবাদ

হ য ব র ল ভাবে চলছে যশোর শিক্ষাবোর্ড

পরের সংবাদ

মেসি-রোনালদো জুটির সম্ভাবনা উড়িয়ে দিলেন সেতিয়েন

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ৪, ২০২০ , ৯:৫৫ অপরাহ্ণ

মেসি ও রোনালদো এই দুটি নাম শুনলেই চোখে ভাসে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ফুটবলারের কথা। এই প্রতিদ্বন্দ্বীতায় গোলের দিক দিয়ে একজন আরেকজনকে ছাপিয়ে যেতে চান। খেলতে নামলে একজন আরেকজনকে গোল করতে না দিতে ব্যতিব্যস্ত থাকেন। রোনালদো যখন রিয়াল মাদ্রিদে খেলতেন তখন এই চিত্র ছিল সাধারণ ঘটনা। তবে আগামী মৌসুমের পরের মৌসুম অর্থাৎ ২০২১-২২ মৌসুমে দেখা যেতে পারে মেসি রোনালদোকে দিয়ে গোল করাচ্ছেন।

আবার রোনালদো মেসিকে দিয়ে গোল করাচ্ছেন। ভাবছেন এ আবার কিভাবে সম্ভব। তবে ফুটবলে অনেক অসম্ভবই সম্ভব হয়েছে। মেসিকে দিয়ে রোনালদো, রোনালদোকে দিয়ে মেসি গোল করাচ্ছেন আগামী ২০২১-২১ মৌসুমে এই চিত্র দেখা যেতে পারে। কারণ খবর রটেছে মেসি আগামী ২০২১-২২ মৌসুমে তার চিরপ্রতিদ্ব›দ্বী রোনালদোর সঙ্গে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেবেন। খবরটি রটিয়েছেন বার্সেলোনার আরেক কিংবদন্তি খেলোয়াড় রিভালদো।

অন্যদিকে বার্সা কোচ কিকে সেতিয়েন অবশ্য মেসিকে নিয়ে চিন্তিত নন। ভিয়ারিয়ালের বিপক্ষে লিগে নিজেদের পরবর্তী ম্যাচের আগে মেসির মাঝে কোনো পরিবর্তন লক্ষ্য করছেন না তিনি।

সেতিয়েন বলেন, এমন জল্পনায় কোনো মাথা ঘামাচ্ছি না। আমি তার সম্পর্কে কিছুই শুনিনি। এমন সংবাদের কোনো ভিত্তি নেই। আমি গুজবে কান দিতে চাই না। এটা আমার জায়গা না। আমি দেখছি সে ভালো আছে। বাকি জল্পনায় আমি বিশ্বাস করি না।

মেসি আগামী ২০২০-২১ মৌসুম শেষে বার্সেলোনার সঙ্গে সম্পর্কের ইতি টানবেন বলে জানিয়েছে স্প্যানিশ রেডিও সাদেনা। রেডিওটি জানায় বার্সার কার্যকলাপে বেজায় অখুশি মেসি। আর তাই তিনি বার্সা ছেড়ে দেবেন। আর সাদেনার এই রিপোর্টের পরই রিভালদো মনে করছেন মেসি ও রোনালদো একই ক্লাবে খেলবেন। আর সেটি জুভেন্টাসে।

এ ব্যাপারে বেটফেয়ার নামক এক সংবাদমাধ্যমের সঙ্গে রিভালদো বলেন, ‘এই ঘটনা (মেসির বার্সা ছাড়ার গুজব) থেকে আমি বলতে পারি ফুটবল এজেন্টরা জুভেন্টাসে মেসি রোনালদোকে একসঙ্গে দেখার স্বপ্ন দেখছে। যদি এমনটি হয় তাহলে বিশ্বে একটি বড় বিস্ময়ের সৃষ্টি হবে। আর মেসির ওপর জুভেন্টাস যে খরচ করবে তার কয়েকদিনের মধ্যেই উসুল করে ফেলতে পারবে।’ রিভালদো আরো বলেন যদি মেসি যদি সত্যি জুভেন্টাসে যায় তাহলে তা হবে ঐতিহাসিক। ‘দুজনকে একসঙ্গে খেলতে দেখার ব্যাপারটি হবে একটি ঐতিহাসিক ঘটনা। আর আমি নিশ্চিত মেসিকে যদি জুভেন্টাস আনতে চায় তাহলে তাদের স্পন্সররা আরো টাকা ঢালবে। আর এটা মেসির ক্ষেত্রে সম্ভাবনা আরো বাড়িয়ে দেবে। আর বিশ্বের দুই সেরা খেলোয়াড় একসঙ্গে একই ক্লাবে খেললে তা হবে বিশাল ব্যাপার।’

জুভেন্টাসে মেসি-রোনালদোকে একে সঙ্গে দেখার স্বপ্ন দেখছেন অনেকে।

মেসি যদি সত্যি সত্যি বার্সা ছেড়ে অন্য কোনো ক্লাবে যোগ দেন তাহলে তা জুভেন্টাসের বদলে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও হতে পারে আরো যোগ করেন রিভালদো। কারণ তার মতে ম্যানসিটিতে গেলে নিজের পুরনো গুরু পেপ গার্দিওলার সঙ্গে আবার এক হতে পারবেন মেসি। এ ব্যাপারে রিভালদো বলেন, ‘মেসি যদি বার্সেলোনা ছেড়ে দেয় তাহলে তার আরেক সম্ভাব্য ঠিকানা হতে পারে ম্যানসিটি। কারণ এখানে গেলে সে গার্দিওলার সান্নিধ্য পাবে। বার্সার সঙ্গে যখন তার চুক্তি শেষ হবে তখন তার বয়স হবে ৩৪। কিন্তু সে যে মানের খেলোয়াড়। আমার বিশ্বাস সে প্রিমিয়ার লিগেও মানিয়ে নিতে পারবে।’

রিভালদো আরো জানিয়েছেন তিনি চান মেসি তার ক্যারিয়ারটা বার্সাতেই শেষ করুক। এমনকি তিনি মনে করেন মেসিও বার্সা কখনো ছাড়বে না। এ ব্যাপারে তিনি বলেন, ‘মেসি যদি সত্যিই চলে যায় তাহলে তা হবে দুঃখজনক। আমি আশা করি সে বার্সাতেই তার ক্যারিয়ার শেষ করবে। আর আমার মনে হয় বার্সা ছেড়ে মেসি কখনো যাবে না।’

এমএইচ