করোনায় দেশে মৃত্যু দুই হাজার ছুঁইছুঁই

আগের সংবাদ

কোরবানির ক্রেতা-বিক্রেতাদের জন্য ড. আব্দুল্লাহর ১০ পরামর্শ

পরের সংবাদ

খালের দেয়াল অপসারণে সরকারি নির্দেশ অমান্য

প্রকাশিত: জুলাই ৪, ২০২০ , ২:৫৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ৪, ২০২০ , ৯:০২ অপরাহ্ণ

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার মাধবপুর এলাকায় যোগী খালের পানি প্রবাহ বন্ধ করে দেয়াল নির্মাণ করেন সুজন মেটাল ইন্ডাষ্ট্রিজের কর্ণধার দেওয়ান তমিজ উদ্দিন (তজু কোম্পানি)। এ নিয়ে দৈনিক ভোরের কাগজ লাইভসহ বিভিন্ন গণমাধ্যমে স্বচিত্র সংবাদ প্রকাশিত হলে বিষয়টি প্রশাসনের নজরে আসে।

গত (১৫ জুন) উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা ঘটনাস্থলে যান। লাল নিশান লাগিয়ে পানি প্রবাহ ঠিক রাখতে সেতুর অংশের খালের মধ্যে নির্মিত দেয়াল সাত কর্ম দিবসের মধ্যে অপসারণের নির্দেশ দেন।

গত ২৪ জুন প্রশাসনের বেঁধে দেয়া সময় শেষ হয়েছে। দখলদার তজু কোম্পানি প্রশাসনের নির্দেশকে অমান্য করে নির্মিত দেয়াল অপসারণ থেকে বিরত রয়েছেন। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, খালটির পানি প্রবাহ বন্ধ হয়ে গেলে নোয়াদ্দা ,ওয়াইজনগর, মানিকনগর, শ্যামনগর, সায়েস্তা ও মাধবপুর চকের হাজারো বিঘা ফসলি জমিসহ বিশাল এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হবে।

সরেজমিনে শনিবার (৪ জুলাই) সকালে দেখা গেছে, খালটিতে ইতোমধ্যে বর্ষার পানি প্রবেশ করেছে। দেয়ালের কারণে পানি প্রবাহ বাধাগ্রস্থ হচ্ছে। এলাকাবাসী খালের মধ্যে নির্মিত দেয়ালটি দ্রুত অপসারণে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযুক্ত দেওয়ান তমিজ উদ্দিন (তজু কোম্পানি) বলেন, আমি মৌখিক কথায় দেয়াল ভাঙবো না। আমাকে নোটিস দিতে হবে। সাত কর্ম দিবস প্রসঙ্গে তিনি বলেন, কোথায় পেয়েছেন এটা। কার মুখে, কিসের কর্মদিবস। সরকার আমার দেয়াল ভেঙে দিক।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মেহের নিগার সুলতানা বলেন, বেঁধে দেয়া সময়ে খালের মধ্যে নির্মিত দেয়াল অপসারণ না করলে যথাযথ আইনি প্রক্রিয়ার মাধ্যমে উচ্ছেদ করা হবে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়