ফেস শিল্ড না মাস্ক, কোনটা বেশি কার্যকর?

আগের সংবাদ

হালদার ৭০ জেলে পরিবারে ভালোবাসার থলে

পরের সংবাদ

ডিএনসিসির চিরুনি অভিযান

এডিসের লার্ভা পাওয়ায় দেড় লাখ টাকা জরিমানা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুলাই ৪, ২০২০ , ৬:৩৪ অপরাহ্ণ

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযানের প্রথম দিনে ৯১ টি স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া গেছে। এসব স্থাপনার মালিকদের থেকে জরিমানা করা হয়েছে ১ লক্ষ ৫৫ হাজার টাকা।

শনিবার (৪ জুলাই) দ্বিতীয় মেয়াদের চিরুনি অভিযানের সকাল ১০টা থেকে ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ এই পরিছন্নতা অভিযান পরিচালিত হয়েছে। এতে মোট ১২ হাজার ৬১৯ টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ৯১ টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়। এছাড়া ৮ হাজার ৭৬৪ টি বাড়ি ও স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। এসময়ে ১২ টি মামলায় মোট ১ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, অন্যান্য বাড়ি ও অন্যান্য স্থানে মালিককে সতর্ক করা হয়েছে।

এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো: আতিকুল ইসলামের নির্দেশনা অনুযায়ী বছরব্যাপী মশকনিধন কার্যক্রমের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এরই অংশ হিসাবে বিশেষ কয়েকটি পর্যায় বিশেষ পরিছন্নতা অভিযানের সিদ্ধান্ত নেয়া হয়। গত ৬-১৫ জুন প্রথম পর্যায়ের সফল চিরুনি অভিযান শেষে আজ ৪ জুলাই থেকে দ্বিতীয় পর্যায়ের ১০ দিনব্যপী চিরুনি অভিযানের প্রথম দিন।

এমএইচ