×

ফুটবল

লিভারপুলকে বড় ব্যবধানে হারাল ম্যানসিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২০, ০১:০২ পিএম

লিভারপুলকে বড় ব্যবধানে হারাল ম্যানসিটি

লিভারপুলের তিন খেলোয়াড়কে পরাস্ত করে বল নিয়ে ছুটছেন ম্যানসিটির ফোডেন

লিভারপুলকে বড় ব্যবধানে হারাল ম্যানসিটি

লিভারপুলের সালাহকে বাধা দিচ্ছেন ম্যানসিটির বেঞ্জামিন মেল্ডি

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ের পর প্রথম ম্যাচ খেলতে নেমেই ৪-০ গোলের ব্যবধানে হেরেছে লিভারপুল। এই মৌসুমে এটি তাদের মাত্র দ্বিতীয় হার। আজ রাতে তারা খেলতে নামে গতবারের চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে। ম্যাচটির শুরুতে নতুন চ্যাম্পিয়নদের গার্ড অব অনার দেয় সাবেক চ্যাম্পিয়নরা। আর এরপরই শুরু হয় তাদের তাণ্ডব। ম্যাচটিতে ম্যানসিটির হয়ে গোল করেন কেভিন ডি ব্রুইন, রাহিম স্টার্লিং, ফিল ফোডেন। অপরদিকে তারা তাদের চতুর্থ গোলটি পায় অ্যালেক্স চেম্বারলিনের আত্মঘাতী গোল থেকে।

[caption id="attachment_229527" align="alignnone" width="1273"] লিভারপুলের সালাহকে বাধা দিচ্ছেন ম্যানসিটির বেঞ্জামিন মেল্ডি[/caption]

ম্যানসিটির বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে হেরে ইতিহাসের পুনরাবৃত্তি করেছে লিভারপুল। আর ইতিহাসটি হলো প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়ার পরের ম্যাচেই সবচেয়ে বড় ব্যবধানে হারার লজ্জাজনক রেকর্ডের পুনরাবৃত্তি করেছে তারা। ১৯৯৭-৯৮ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল আর্সেনাল। আর তারা সেবার শিরোপা জয়ের পর পরের ম্যাচে লিভারপুলের বিপক্ষে খেলতে নেমে ৪-০ গোলের ব্যবধানে হেরেছিল। যদিও আজকের ম্যাচটিতে লিভারপুল এই লজ্জাজনক ইতিহাসের মালিক একাই হয়ে যেতে পারতো। তারা ম্যাচের শেষ মূহুর্তের দিকে পঞ্চম গোলটি হজম করে ফেলেছিল। কিন্তু হ্যান্ডবলের কারণে সেই গোল হজম করা থেকে বেঁচে যায় জার্গেন ক্লপের শিষ্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App