×

আন্তর্জাতিক

লাদাখে আচমকাই হাজির মোদী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২০, ০৫:১৮ পিএম

লাদাখে আচমকাই হাজির মোদী

লাদাখে নরেন্দ্র মোদী

লাদাখে আচমকাই হাজির মোদী

তিন বাহিনীর প্রধানকে নিয়ে লাদাখে নরেন্দ্র মোদী

ভারত ও চীনের সীমান্তে তুমুল উত্তাপের মধ্যেই লাদাখে আকস্মিক সফর করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সীমান্তের পরিস্থিতি খতিয়ে দেখতেই শুক্রবার সকালে বিশেষ বিমানে আচমকা লাদাখের লেহ ঘাঁটিতে উপস্থিত হন মোদী। এসময় তার সঙ্গে ছিলেন তিন বাহিনীর প্রধান চিফ অব ডিফেন্স জেনারেল বিপিন রাওয়াত ও সেনাপ্রধান মনোজ মুকুন্দ নরবনে।

কয়েক মাস ধরেই ভারত-চীন সীমান্তে উত্তেজনা চলছে। গেল ১৫ জুন তা মারাত্মক হয়ে ওঠে। গালওয়ান উপত্যকায় চীনের পিপলস লিবারেশন আর্মির সঙ্গে নিরস্ত্র সংঘাতে অন্তত ২০ ভারতীয় সেনা নিহত হন। ওই ঘটনার পর লাদাখের গালওয়ান উপত্যকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এমন থমথমে পরিস্থিতির মধ্যেই হঠাৎ করে লাদাখে গেলেন মোদী। এ নিয়ে চীনের প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি। তবে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, মোদি খুব ভোরেই লাদাখ এলাকায় পৌঁছে যান।

[caption id="attachment_229579" align="aligncenter" width="800"] তিন বাহিনীর প্রধানকে নিয়ে লাদাখে নরেন্দ্র মোদী[/caption]

লাগাখে প্রধানমন্ত্রী পদাতিক সেনা, বিমান বাহিনী ও আইটিবিপি (ইন্দো-টিবেটিয়ান বর্ডার পুলিশ) কর্মীদের সঙ্গে নানা বিষয়ে কথাবার্তা বলেন। যে এলাকায় তিনি সফরে গেছেন সেটি সমুদ্রপৃষ্ঠ থেকে ১১ হাজার ফুট ওপরে, জ্যানস্কর রেঞ্জের ওই এলাকা খুবই দুর্গম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App