×

খেলা

বিশ্বকাপ বিক্রির প্রমাণ পায়নি শ্রীলঙ্কার পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২০, ০৭:৩৭ পিএম

বিশ্বকাপ বিক্রির প্রমাণ পায়নি শ্রীলঙ্কার পুলিশ

১০ ঘণ্টারও বেশি জেরা করা হয় সাঙ্গাকারাকে।

ভারতের কাছে ২০১১ সালে বিশ্বকাপ বিক্রির কোনো প্রমাণ পায়নি শ্রীলঙ্কার পুলিশের স্পেশাল ইউনিট। বিশ্বকাপ বিক্রির অভিযোগে দেশটির ক্রিকেট বোর্ডের সাবেক প্রধান নির্বাচক অরবিন্দ ডি সিলভা, অধিনায়ক কুমার সাঙ্গাকারা, সহ-অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে ও ওপেনার উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের স্পেশাল ইউনিটটি। আর জিজ্ঞাসাবাদে সন্দেহজনক কোনো কিছু না পাওয়ায় তদন্ত প্রক্রিয়া শেষ ঘোষণা করেছে ইউনিটটি।

এ ব্যাপারে স্পেশাল ইউনিটের সুপারিনটেনডেন্ট জগত ফনসেকা সাংবাদিকদের বলেন, ‘খেলোয়াড়দের আর জেরা করার কোনো কারণ আমরা দেখছি না। আমরা আমাদের তদন্ত শেষ করেছি। এখন তদন্ত রিপোর্ট ক্রীড়া মন্ত্রণালয়ের সেক্রেটারির কাছে পাঠিয়ে দেব। এখন সব খেলোয়াড়কে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তা ঝামেলার সৃষ্টি হবে।’

দ্বীপ দেশটির সাবেক ক্রীড়া মন্ত্রী আলুথগামাগের অন্যতম বড় অভিযোগ ছিল শ্রীলঙ্কা ম্যাচ হারার জন্য ফাইনালে চার খেলোয়াড়ের পরিবর্তন এনেছিল। তবে জগত ফনসেকা জানিয়েছেন, ওই বিশ্বকাপ দলের তিন খেলোয়াড় কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে ও উপুল থারাঙ্গাকে জিজ্ঞাসাবাদ করে ৪ খেলোয়াড় পরিবর্তনের সন্তোষজনক উত্তর পাওয়া গেছে। তিনি জানিয়েছেন, খেলোয়াড় পরিবর্তন করার সঙ্গে ম্যাচ পাঁতানোর কোনো সম্পর্ক নেই।

এদিকে সাঙ্গাকারাকে গত পরশু বৃহস্পতিবার ১০ ঘন্টারও বেশি সময় জেরা করা হয়। তাকে এতো সময় ধরে জেরা করার ফলে রাস্তায় নেমে তার সমর্থকরা প্রতিবাদ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App