×

ফুটবল

কষ্টার্জিত জয়ে শিরোপার দিকে এগুচ্ছে রিয়াল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জুলাই ২০২০, ১২:৪৯ পিএম

কষ্টার্জিত জয়ে শিরোপার দিকে এগুচ্ছে রিয়াল

জয়সূচক গোলদাতা সার্জিও রামোসকে অভিনন্দন জানাতে ছুটে আসছেন করিম বেনজেমা

কষ্টার্জিত জয়ে শিরোপার দিকে এগুচ্ছে রিয়াল

পেনাল্টি থেকে এ মৌসুমে নবম গোল করেন সার্জিও রামোস

স্প্যানিশ লা লিগায় আজ রাতে গেতাফেকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। এই জয়ের মাধ্যমে লা লিগায় বার্সার চেয়ে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেছে তারা। তবে এই ৪ পয়েন্টের ব্যবধান পেতে ঘাম ঝড়াতে হয়েছে তাদের। ম্যাচটিতে তারা যে গোলটি পেয়েছে তা অধিনায়ক সার্জিও রামোস ৭৮ মিনিটের সময় পেনাল্টি শট থেকে করেন।

ম্যাচের প্রথমার্ধে বেশ ভালো একটি সুযোগ পেয়েছিলেন ভিনসিয়াস জুনিয়র। কিন্তু ভিনসিয়াসের প্রায় নিশ্চিত একটি গোল আটকে দেন গেতাফের গোলরক্ষক ডেভিড সোরিয়া। ফলে প্রথমার্ধে খালি হাতেই বিরতিতে যেতে হয় তাদের।

[caption id="attachment_229520" align="alignnone" width="1080"] পেনাল্টি থেকে এ মৌসুমে নবম গোল করেন সার্জিও রামোস[/caption]

এরপর ম্যাচের ৭৭ মিনিট সময় পর্যন্ত গোলশূণ্য ড্র ই ছিল। কিন্তু ওই সময় পেনাল্টি বক্সের ভেতর ফাউলের শিকার হন দানি কারভাজাল। ফলে পেনাল্টি শট পায় রিয়াল। আর সেই শটকে গোলে রূপান্তর করে এই মৌসুমে নিজের নবম গোল পূর্ণ করেন অধিনায়ক সার্জিও রামোস। এই শেষ সময়ে গোল হজম করে তা পরিশোধ করার জন্য মরিয়া হয়ে উঠে গেতাফে। কিন্তু শেষ পর্যন্ত তারা আর তা পারেনি।

এদিকে এই ম্যচটিতে গোল হজম না করে নিজেদের ক্লাব ইতিহাসে আবার নতুন ইতিহাস সৃষ্টি করেছে রিয়াল। এই মৌসুমে এটি তাদের ১৭ তম ম্যাচ ছিল যেখানে তারা কোনো গোল হজম করেনি। ১৯৯৪-৯৫ মৌসুমের পর এক মৌসুমে যা সর্বোচ্চ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App