×

রাজধানী

ঢামেকের ব্যয়ে অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ জুলাই ২০২০, ০৫:৪৫ পিএম

ঢামেকের ব্যয়ে অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে

স্বাস্থ্য সচিব।

ঢাকা মেডিকেল (ঢামেক) হাসপাতালে ২০ কোটি টাকা অনিয়মের বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বাস্থ্য সচিব মো: আ: মান্নান। বৃহস্পতিবার (২ জুলাই) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরিদর্শনে গিয়ে এই কথা জানান স্বাস্থ্য সচিব। এসময় হাসাপাতালের চিকিৎসা বিষয়ক সকল খোঁজখবর নেন তিনি।

পরিদর্শন শেষে হাসপাতাল থেকে বেরিয়ে যাওয়ার সময় উপস্থিত সাংবাদিকদের সচিব বলেন, আপনারা এটাকে বলতে পারেন না যে অনিয়ম। এটা বড় কিছু না। বিষয়টি আমরা দেখছি এবং স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে একটা নির্দেশনা দিয়েছে। এই পেমেন্টা দেওয়ার আগে অভিযোগটি খতিয়ে দেখবে। আমরা একটা প্রতিবেদন চেয়েছি হাসপাতালটির পরিচালকের কাছে। ওভারওল তিনি একটা প্রতিবেদন তিনি দিবেন। এখানে কোন অনিয়ম হয়েছে কিনা আমরা তা দেখছি।

তিনি বলেন, এখানে কতজন করোনা আক্রান্ত রোগীর জন্য কতজন চিকিৎসক, নার্স, প্যাথলজিষ্ট, চতুর্থ শ্রেনীর কর্মচারী, আনসার সদস্য আছেন তা দেখতে এসেছি। এখানকার রোগীরা, চিকিৎসক, নার্স, স্টাফ, টেকনিশিয়ানরা কেমন আছেন তাও দেখে গেলাম। মেডিকেল অফিসার থেকে শুরু করে অধ্যাপক পর্যন্ত প্রত্যেকের পরিসংখ্যান আমি নিয়েছি। কোভিড রোগী ভর্তি হওয়ার পর তাদের অবস্থা কি হয় এটা জানার খুব দরকার।

কোভিড-১৯ পরীক্ষার ফ্রির বিষয়ে তিনি বলেন, এটাকি খুব বেশী? ২০০ টাকা মিনিমাম একটা বিষয়। অনেকেই একটু কাশি দিলেই হাসপাতালে আসে পরীক্ষা করতে। এটা যেন না হয় এজন্যই এই ফ্রি নির্ধারন করা হয়েছে।

চিকিৎসক সহ সবার থাকা খাওয়া সহ কোন বিষয় যেন সমস্যা না হয় সেগুলো আমরা দেখছি। চিকিৎসকদের হোটেলে না রাখতে পারলে তাহলে যে ডরমিটরি গুলো আছে বিকল্প হিসেবে সে গুলো ব্যবহার করতে বলছি। তাতে সরকারের কিছু সাশ্রয় হবে। কোন জায়গাতেই শতভাগ কিছু করা যাচ্ছে না। তবু আমরা চেষ্টা করে যাচ্ছি। তবুও আমরা যার জায়গা থেকে যতটুকু সম্ভব ন্যুনতম কাজ করতে হবে। কারও বিরুদ্ধে যেন ব্যবস্থা না নিতে হয়। সমলোচনা করছে তারা কিন্তু কোনো কাজ করতে আসবে না। আমাদের পক্ষ থেকে যতটুকু সাপোর্ট দেওয়ার দরকার আমরা দিচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App