অস্কারে ডাক পেলেন হৃতিক-আলিয়া

আগের সংবাদ

তীব্র স্রোতে পদ্মায় ফেরি চলাচল ব্যাহত

পরের সংবাদ

চেলসিকে লজ্জায় ডুবালো ওয়েস্টহাম

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুলাই ২, ২০২০ , ১২:১৬ অপরাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ বড় রকমের ধাক্কা খেয়েছে চেলসি। আজ রাতে টেবিলের তলানির দল ওয়েস্টাহামের বিপক্ষে শেষ মূহুর্তে গোল হজম করে ৩-২ গোলে হেরেছে তারা। এই ওয়েস্ট হামের বিপক্ষে নিজেদের ঘরের মাঠে ১-০ গোলে হেরেছিল নীল জার্সিধারীরা। এখন ওয়েস্টহামের মাঠে গিয়েও হার নিয়েই মাঠ ছাড়তে হলো তাদের। চেলসিকে আজকের ম্যাচটিতে হারানোর মাধ্যমে ২০০২-০৩ মৌসুমের পর প্রিমিয়ার লিগে চেলসিকে হোম ও অ্যাওয়ে দুটো ম্যাচেই হারানোর লজ্জা দিয়েছে ওয়েস্টাহাম।

অন্যদিকে এই জয় তাদের অবনমনের শঙ্কা থেকেও এখন কিছুটা রক্ষা করবে। বর্তমানে ৩২ ম্যাচ খেলে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের ১৬ নম্বরস্থানে রয়েছে ওয়েস্টাহাম। ফলে এখনো তারা প্রিমিয়ার লিগে টিকে থাকার স্বপ্ন দেখতে পারে।

চেলসির আন্দ্রেস ক্রিস্টটেনসেন ও ওয়েস্টহামের মাইকেল অ্যান্তোনিওর মধ্যে বল দখলের লড়াই

অন্যদিকে আজকের ম্যাচটিতে চেলসির সামনে ছিল পয়েন্ট টেবিলের চার নম্বর স্থান থেকে ৩ নম্বরে উঠে আসার সুযোগ। তবে তাদের কপাল ভালো ম্যাচ হেরেও চারেই রয়েছে তারা। এখন পর্যন্ত চেলসি ৩২ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে। তাদের চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে সমান ৩২ ম্যাচ খেলে তৃতীয়স্থানে রয়েছে লিস্টার সিটি।

ম্যাচটিতে চেলসির হয়ে দুটো গোলই করেন উইলিয়ান। অন্যদিকে ওয়েস্টহামের হয়ে গোল করেন থমাস সুসেক, মাইকেল আন্তোনিও ও আন্দ্রি ইয়ারমোলেনকো। ম্যাচের ৪২ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে নেন উইলিয়ান। তবে প্রথমার্ধের বাঁশি বাজার ঠিক আগ মূহুর্তে থমাস সুসেক গোল করে ওয়েস্টহামকে সমতায় নিয়ে আসেন। এরপর ৫১ মিনিটে মাইকেল আন্তোনিও গোল করে ওয়েষ্টহামকে উল্টো লিড এনে দেন। তবে ৭২ মিনিটে দুর্দান্ত ফ্রি কিক থেকে চেলসিকে সমতায় ফেরান সেই উইলিয়ানই। ম্যাচ যখন নিশ্চিত ড্রয়ের দিকে যাচ্ছিল ঠিক তখন ৮৯ মিনিটের মাথায় বদলি খেলোয়াড় হিসেবে খেলতে নামা আন্দ্রি দলের হয়ে তৃতীয় গোল করে দলের জয় নিশ্চিত করে ওয়েস্টহামকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন।

এমআই