×

জাতীয়

সংসদের সামনে বিএনপির এমপিদের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০১:২৯ পিএম

সংসদের সামনে বিএনপির এমপিদের বিক্ষোভ

বিক্ষোভ/ছবি: সংগ্রহীত

আজ ১ জুলাই থেকে শুরু হওয়া ২০২০-২১ অর্থবছরের সদ্য পাশ কৃত বাজেট প্রত্যাখান করে বিক্ষোভ করেছে বিএনপির সংসদ সদস্যরা। বুধবার (১ জুলাই) বেলা সাড়ে ১১ টায় জাতীয় সংসদের বাইরে এই বিক্ষোভ কেরন বিএনপি সংসদ সদস্যরা।

কোভিট সংক্রমন কালে স্বাস্থ্যবিধি মেনে বিক্ষোভ সমাবেশ থেকে বিএনপির এমপিরা বলেন, শুধু একদিন বাজেটের ওপর সাধারণ আলোচনা হয়েছে। সমালোচনা এড়ানোর জন্য বাজেট আলোচনা সংক্ষিপ্ত করে বাজেট পাশ করা হয়েছে। বিএনপির পক্ষ থেকে বাজেটের ওপর যেসব প্রস্তাব দেওয়া হয়েছিল, সেটি গ্রহণ করা হয়নি। আমরা এ আমলাতান্ত্রিক ও মুষ্টিমেয় ধনীক শ্রেনীর সুবিধা দেয়া বাজেট প্রত্যাখ্যান করছি। করােনা মহামারিকালে দরিদ্র জনগোষ্টি এ বাজেট থেক কোন সুফল পাবেন না। তাছাড়া এ বাজেট স্বাস্থ্য, কর্মসংস্থান, শিক্ষা প্রভৃতি গুরুত্বপূর্ন বিষয়কে অবহেলা করা হয়েছে। আমরা এ বাজেট প্রত্যাখ্যান করছি।

তারা আরও বলেন, পৃথিবীর ইতিহাসে আলোচনা ছাড়া কোনও বাজেট পাশ হয়নি। সাধারণ জনগণের সঙ্গে আমরাও এই বাজেট প্রত্যাখান করছি। এসময় সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুন অর রশীদ, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান, বগুড়া-৬ আসনের জিএম সিরাজ, সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমীন ফারহানা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App