×

জাতীয়

প্রথম আলোর মালিক লতিফুর রহমান আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০২:০৭ পিএম

প্রথম আলোর মালিক লতিফুর রহমান আর নেই
প্রথম আলোর মালিক লতিফুর রহমান আর নেই

লতিফুর রহমান

প্রথম আলোর মালিক লতিফুর রহমান আর নেই

লতিফুর রহমান

ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান ও প্রথম আলোর মালিক লতিফুর রহমান মারা গেছেন। বুধবার (১ জুলাই) কুমিল্লার চৌদ্দগ্রামে চিওড়ায় গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়েছে। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তার মরদেহ রাজধানীতে আনা হচ্ছে। তাকে রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে।

লতিফুর রহমানের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে। তিনি বেশি কিছুদিন ধরেই শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফেরার পর কুমিল্লার গ্রামের বাড়িতে অবস্থান করছিলেন।

লতিফুর রহমান দৈনিক প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার প্রতিষ্ঠাতা। ব্যবসায়ে নৈতিকতা আর সামাজিক দায়বদ্ধতার স্বীকৃতি হিসেবে তিনি ২০১২ সালে বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পুরস্কার লাভ করেন।

লতিফুর রহমান নেসলে বাংলাদেশ, হোলসিম বাংলাদেশ এবং ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স ও ইনভেস্টমেন্টের চেয়ারম্যান। তিনি লিন্ডে বাংলাদেশ ও ব্র্যাকের গভর্নিং বোর্ডের পরিচালকও। এছাড়া লতিফুর রহমান আইসিসি বাংলাদেশের সহসভাপতি।

মূলত, ট্রান্সকম গ্র্রুপের শুরু হয়েছিল চা চাষের মাধ্যমে। ট্রান্সকম বর্তমানে বাংলাদেশের অন্যতম বড় একটি করপোরেট প্রতিষ্ঠান, যার রয়েছে ১৬টি কোম্পানি। ১০ হাজার মানুষের কর্মসংস্থান করেছে ট্রান্সকম গ্রুপ।

লতিফুর রহমান বাংলাদেশের বাজারে আন্তর্জাতিক ফাস্টফুড চেইন পিৎসা হাট ও কিন্টাকী ফ্রায়েড চিকেন প্রচলনের জন্য সমধিক পরিচিত।

পারিবারিক সূত্র জানিয়েছে, লতিফুর রহমানের মরদেহ ঢাকায় আনা হবে। গুলশানের আজাদ মসজিদে বাদ এশা তাঁর জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাতেই বনানী কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App