×

ফুটবল

ড্রয়ের খপ্পরে পড়ে সর্বস্ব হারানোর পথে বার্সা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ১১:১৬ এএম

ড্রয়ের খপ্পরে পড়ে সর্বস্ব হারানোর পথে বার্সা

অ্যাতলেটিকোর বিপক্ষে রাতে পেনাল্টি থেকে গোল করে ৭০০ গোলের মাইলফলক স্পর্শ করেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি

ড্রয়ের খপ্পরে পড়ে সর্বস্ব হারানোর পথে বার্সা

বার্সেলোনার দুজনকে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন অ্যাতলেটিকো মাদ্রিদের সানচে

আমরা প্রায়শই একটি কথা শুনি অমুকের খপ্পরে পড়ে তমুক সর্বস্ব হারিয়েছে। তেমনই করোনা থেকে ফিরে স্পেনিশ লা লিগায় যেন ড্রয়ের খপ্পরে পড়েছে বার্সা। কোনো কিছুতেই এই খপ্পর থেকে বের হয়ে আসতে পারছে না। করোনা থেকে ফিরে বার্সেলোনা ৬টি ম্যাচ খেলেছে। এর মধ্যে ৩টি ম্যাচে জয় পেয়েছে। আর বাকি ৩টি ম্যাচ ড্র করেছে। সর্বশেষ আজ অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে ২-২ গোলের ড্র করেছে মেসি-সুয়ারেজরা। আর এই ড্রয়ের খপ্পর বার্সাকে ধীরে ধীরে শিরোপার কাছ থেকে দূরে সরিয়ে নিয়ে যাচ্ছে।

বর্তমানে বার্সার চেয়ে ১ পয়েন্টে এগিয়ে থেকে টেবিলের শীর্ষে রয়েছে রিয়াল। তারা ৩২ ম্যাচ খেলে ৭১ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে বার্সা ৩৩ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট সংগ্রহ করেছে। আগামীকাল গেতাফের বিপক্ষে খেলতে নামবে রিয়াল। আর তারা যদি এই ম্যাচটি জিততে পারে তাহলে বার্সার চেয়ে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবে।

শিরোপার লড়াইয়ে টিকে থাকতে হলে মৌসুমের বাকি সবগুলো ম্যাচেই জয় পেতে হবে এমন পরিসংখ্যান নিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে খেলতে নামে বার্সা। আর এই ম্যাচে পেনাল্টি থেকে ২ গোল হজম করে ও নিজেরা পেনাল্টি থেকে একটি গোল করে এবং আত্মঘাতী গোল পেয়ে ২-২ গোলের ড্র করেছে মেসিরা।

ম্যাচটিতে অ্যাতলেটিকো মাদ্রিদের হয়ে গোল দুটো করেন সল নিগুয়েজ। অপরদিকে বার্সার হয়ে গোল করেন লিওনেল মেসি। আর বার্সার হয়ে আত্মঘাতী গোলটি করেন দিয়েগো কস্তা। অ্যাতলেটিকোর বিপক্ষে পেনাল্টি থেকে এই গোলটি করে নিজের ক্যারিয়ারে ও বিশ্বের সপ্তম খেলোয়াড় হিসেবে ৭০০ তম গোল পূর্ণ করেন মেসি। কিন্তু এমন গুরুত্বপূর্ণ ম্যাচে বার্সা ড্র করায় তার ৭০০ গোল করার কীর্তিটা আড়ালেই পরে যায়।

[caption id="attachment_229110" align="alignnone" width="1280"] বার্সেলোনার দুজনকে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যাচ্ছেন অ্যাতলেটিকো মাদ্রিদের সানচে[/caption]

ম্যাচের মাত্র ১১ মিনিটের মাথায় দিয়েগো কস্তার আত্মঘাতী গোলে এগিয়ে যায় বার্সা। তবে এগিয়ে যাওয়ার সুখ বেশিক্ষণ কপালে সয়নি তাদের। ম্যাচের ১৫ মিনিটের মাথায় ডি বক্সের ভেতর ফাউল করে বসেন ভিদাল। আর এর ফলে পেনাল্টি পেয়ে যায় অ্যাতলেটিকো মাদ্রিদ। পেনাল্টি শট নিতে আসা অ্যাতলেটিকোর দিয়েগো কস্তা বল জালে জড়াতে ব্যর্থ হন। কিন্তু বার্সা গোলরক্ষক শট করার আগেই গোল বারের দাগ থেকে পা সরিয়ে ফেলেন। ফলে ফের পেনাল্টি নেয়ার সুযোগ পায় অ্যাতলেটিকো। দ্বিতীয়বারের চেস্টায় সেটি কাজে লাগাতে ভুল করেননি সল নিগুয়েজ।

দুই দলই প্রথমার্ধে ১টি করে গোল পায়। এরপর দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করার সুযোগ পায় বার্সা। এই সুযোগকে কাজে লাগাতে ভুল করেননি অধিনায়ক মেসি। তবে ১০ মিনিট যেতে না যেতেই আবার পেনাল্টি খেয়ে বসে বার্সা। আর পেনাল্টি থেকে আবার গোল করার সুযোগ পেয়ে তা কাজে লাগান সেই সল নিগুয়েজই। শেষ পর্যন্ত দুই দলের কেউ আর গোল করতে পারেনি ফলে ২-২ গোলের ড্রতেই শেষ হয় ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App