×

পুরনো খবর

করোনায় বাংলাদেশের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা নরওয়ে রাষ্ট্রদূতের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জুলাই ২০২০, ০৫:৫৫ পিএম

করোনায় বাংলাদেশের বিভিন্ন পদক্ষেপের প্রশংসা নরওয়ে রাষ্ট্রদূতের

স্পিকার ড. শিরীন শারমিন ও নরওয়ে রাষ্ট্রদূত।

করোনা ভাইরাস সংক্রমণজনিত সংকটকালীন সময়ে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের সার্বিক সুরক্ষা ও জীবন-জীবিকা নির্বাহের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সকল কার্যক্রম ও জনবান্ধব পদক্ষেপ গ্রহণ করেছেন নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন তার প্রশংসা করেন।

বুধবার (১ জুলাই) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-এর সাথে আজ তাঁর বাসভবনে সাক্ষাৎ করে বাংলাদেশে নিযুক্ত নরওয়ের বিদায়ী রাষ্ট্রদূত একথা বলেন বলে জাতীয় সংসদের জনসংযোগ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সাক্ষাৎকালে তাঁরা বাংলাদেশে অর্জিত সিডসেল ব্লেকেন-এর অভিজ্ঞতা, বর্তমান সরকারের সাফল্য, করোনা মহামারি মোকাবেলায় গৃহীত বাংলাদেশ সরকারের বিভিন্ন পদক্ষেপ, দু’দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের প্রসার প্রভৃতি নিয়ে আলোচনা করেন।

ড. শিরীন শারমিন বলেন, বাংলাদেশ ও নরওয়ের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক অত্যন্ত শক্তিশালী। ভবিষ্যতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এসময় স্পিকার বিগত চার বছর রাষ্ট্রদূত হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালনের জন্য সিডসেল ব্লেকেন-এর প্রশংসা করেন।

শিরীন শারমিন বলেন, নরওয়ের তুলনায় ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্বেও সরকারের সঠিক পদক্ষেপ গ্রহণের কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এসময় বাংলাদেশে করোনা মহামারি মোকাবেলায় নরওয়ের সার্বক্ষণিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন সিডসেল ব্লেকেন।

সিডসেল ব্লেকেন বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App