আখাউড়ার করোনা জয়ী ডাক্তার এখন প্রশাসন ক্যাডারে

আগের সংবাদ

কবি নজরুল কলেজ ছাত্রলীগের বৃক্ষরোপণ

পরের সংবাদ

সুনামগঞ্জের হাওরাঞ্চলে বন্যা পরিস্থিতি অবনতি

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জুলাই ১, ২০২০ , ৩:১৯ অপরাহ্ণ

সুনামগঞ্জের সুরমা নদীর পানি কমলেও এখনো বিপৎসীমার উপরে। তবে গতরাতে বৃষ্টিপাত হওয়ায় সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন আবাসিক এলাকার বাসা বাড়িতে পানি উঠেছে। শহরের নতুনপাড়া, হাজিপাড়া, কালিপুর, তেঘরিয়া আবাসিক এলাকার বাসা বাড়ি ও সড়কে পানি উঠেছে। এতে কওে পৌর এলাকার বাসিন্দারা পরেছেন চরম বিপাকে।
অন্যদিকে নদীর পানি কমলেও বাড়ছে হাওরের পানি। সুনামগঞ্জের সীমান্তবর্তী উপজেলা গুলোর বন্যা পরিস্থিতির উন্নতি হলেও দক্ষিণ সুনামগঞ্জ, দিরাই, শাল্লা, জামালগঞ্জ ও জগন্নাথপুর উপজেলার হাওরের পানি বেড়েছে। এই ৫টি উপজেলার বিভিন্ন স্থান নতুন করে প্লাবিত হয়েছে। দিরাই পৌর শহরের ৯নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে পানি উঠেছে। বন্যা ও পাহাড়ি ঢলে জেলাজুড়ে ক্ষতি হয়েছে রাস্তাঘাটের।

ঢলের পানিতে ভেসে গেছে জেলার ২৩০০ পুকুরের মাছ। এতে প্রায় ৩০ কোটি টাকার ক্ষতি হয়েছে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ। এছাড়াও জেলা সদর থেকে তাহিরপুর, বিশ্বম্ভরপুর, ছাতক, জামালগঞ্জ উপজেলার প্রধান প্রধান সড়কের বিভিন্ন অংশে তীব্র ভাঙ্গন দেখা দিয়েছে। বন্যার পানি নামলে ক্ষয়ক্ষতি নিরুপন করে ক্ষতিগ্রস্থদে পুর্নবাসন করার হবে জানিয়েছেন জেলা প্রশাসক।

ডিসি