সর্বশেষ বন্যা পরিস্থিতি

আগের সংবাদ

আইসোলেশন সেন্টার চালু করায় চেয়ারম্যানের হুমকি!

পরের সংবাদ

বুড়িগঙ্গা সেতু ঝুঁকিপূর্ণ ঘোষণা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ৫:০৮ অপরাহ্ণ

বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-এর ক্রেনের ধাক্কায় ক্ষতিগ্রস্ত বুড়িগঙ্গা প্রথম সেতু ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সড়ক ও জনপদের বিশেষজ্ঞ প্রকৌশলীরা ঘটনাস্থল পরিদর্শন এবং পর্যালোচনা বৈঠক এর পরে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ঝুঁকিপূর্ণ ঘোষণার পর এই সেতুর ওপর দিয়ে শুধুমাত্র হালকা যানবাহন চলাচল করতে পারবে। ভারী কোনো যানবাহন চলাচল করতে পারবে না। কি পরিমাণ ওজন নিয়ে যানবাহন চলাচল করবে তা দ্রুতই সড়ক ও জনপথ অধিদপ্তর থেকে জানিয়ে দেয়া হবে।

সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খান জানান, বৃহস্পটি কৌঁসুলিরা ঘটনাস্থল পরিদর্শনের পর পর্যালোচনা বৈঠক করেছেন।এই বৈঠকেই সেতুটি কি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। সেতুর উপর দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখতে বলা হয়। সেতুটি ঝুঁকিমুক্ত করতে মেরামত কাজের জন্য ডিজাইনের কাজ শুরু হয়েছে।

সওজ এর প্রকৌশলীরা জানান, বিআইডব্লিউটিএ উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ব্রিজ অতিক্রমের সময় ক্রেনের ধাক্কায় সেতুর গার্ডার লাগে। এরপরে গার্ডারের কিছু অংশ ভেঙে যায়। প্রত্যয় এই দুর্ঘটনা এড়াতে পারত। প্রত্যয়-এর চালক একটু সতর্ক হলেই এ দুর্ঘটনা ঘটতো না। কিন্তু মাস্টার অবহেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। বিআইডব্লিউটিএর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া উচিত।

এমএইচ