অগ্রণী ব্যাংকের ১০ম ভার্চুয়াল বোর্ড সভা অনুষ্ঠিত

আগের সংবাদ

বগুড়ায় বন্যা পরিস্থিতির আরো অবনতি

পরের সংবাদ

পরিচ্ছন্নকর্মী করোনায় আক্রান্ত, হাসপাতাল পরিষ্কারে ছাত্রলীগ

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ১১:৫৮ অপরাহ্ণ

প্রতিদিনই রোগী বাড়ছে কুমিল্লার দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। চিকিৎসা শেষে মানুষ বাড়ি ফিরলেও ফেলে যান ময়লা-আবর্জনা। ইতোমধ্যে হাসপাতালকে পরিচ্ছন্ন রাখতে গিয়ে করোনায় আক্রান্ত হয়েছেন একমাত্র পুরুষ পরিচ্ছন্ন কর্মী আবদুস সুবহান। তিনি কাজ করতে না পারায় অপরিচ্ছন্ন হয়ে পড়ে উপজেলার এই সরকারি হাসপাতালটি।

তাই হাসপাতাল পরিষ্কারে নামে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিকের টিম ‘হ্যালো ছাত্রলীগ’।

মঙ্গলবার ঝাড়ু হাতে পরিষ্কার করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, রাস্তা, ইমার্জেন্সি বিভাগ ও সিঁড়ি সমূহ। এছাড়া পুরো হাসপাতালে জীবাণুনাশক দিয়ে ধৌত করা হয়।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি আবু কাউছার অনিক জানান, ‘জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দিচ্ছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও হাসপাতালের কর্মী ভাইয়েরা।

সেবা দিতে গিয়ে তারা করোনা আক্রান্ত হয়েছেন। মানবিক দিক বিবেচনা করে ছাত্রলীগের কর্মীরা ঝাড়ু হাতে তুলে নিয়েছে। তারা পুরো হাসপাতালটি পরিষ্কার করেছে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ কবির জানান, ‘আবু কাউছার অনিকের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা পুরো হাসপাতাল ইনডোর-আউটডোর পরিষ্কার করে দিয়েছেন। তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

ইউএনও রাকিব হাসান বলেন, করোনাকালীন এ সময়ে ছাত্রলীগের এমন মহতি কার্যক্রম সম্পর্কে মাননীয় প্রধানমন্ত্রীও অবগত রয়েছেন। দেবিদ্বারের হ্যালো ছাত্রলীগ দেশের দুর্যোগকালীন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা কখনও খাদ্য নিয়ে ছুটে গেছেন করোনায় কর্মহারা মানুষের বাড়ি বাড়ি, কখনও মৃতদেহের লাশ দাফন করেছেন আবার কখনও কৃষকের ধান কেটে বাড়ি পৌছে দিয়েছেন। জীবনের সর্বাধিক ঝুকি নিয়ে তারা এ কাজগুলো করে যাচ্ছেন সফলভাবে। এছাড়াও দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল’র মানবিক নির্দেশনায় তারা মানুষের সেবায় ছুটে যাচ্ছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। এমন মহতি কাজে আমি সর্বাত্মক সহযোগিতা করব এবং তাদের পাশে থাকব।

পিআর