আরো একজনের লাশ উদ্ধার, মৃতের সংখ্যা বেড়ে ৩৪

আগের সংবাদ

করোনায় বেকারত্ব মোকাবেলায় দক্ষতার বিকল্প নেই

পরের সংবাদ

ওয়ারীতে ৪ জুলাই থেকে লকডাউন কার্যকর

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ৬:০২ অপরাহ্ণ

আগামী ৪ জুলাই শনিবার ভোর ৬ টা থেকে ২৫ জুলাই পর্যন্ত ২১ দিন ওয়ারী এলাকায় লকডাউন কার্যকর থাকবে এমন ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। মঙ্গলবার (৩০ জুন) বিকেল পাঁচটায় কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়ক কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভা শেষে ঘোষণা দেন তিনি।

সভায় উপস্থিত ছিলেন- ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ মো: ইমদাদুল হক, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রতিনিধি, ঢাকা মহানগর পুলিশ কমিশনের প্রতিনিধি, সশস্ত্র বাহিনীর প্রতিনিধি, আইইডিসিআর, ই-কমার্স ও এটুআই প্রতিনিধিসহ স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর।

মেয়র বলেন, আগামী ২১ দিনের জন্য রেড জোন হিসেবে চিহ্নিত এলাকা ওয়ারির ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন কার্যকর থাকবে। ঐদিন ভোর ছয়টা থেকে শুরু করে ২৫ জুলাই পর্যন্ত কার্যকর থাকবে। এই ওয়ার্ডের শুধু মাত্র দুইটি সড়ক যাতায়াতের জন্য আমরা চালু রাখব। বাকি সড়কগুলোর প্রবেশ মুখ বন্ধ থাকবে। সেখানে নমুনা সংগ্রহের জন্য বুথ স্থাপন করা হবে। বাড়ির পাশেই ঢাকা মহানগর জেনারেল হাসপাতালে আইসোলেশন সেন্টার করব। ওয়ারী এলাকায় এ পর্যন্ত করণায় যারা আক্রান্ত হয়েছেন তাদের যথাযথ চিকিৎসার ব্যবস্থা থাকবে। সেই সঙ্গে যারা নন কোভিড রোগী রয়েছে তারাও যেন তাদের অন্যান্য শারীরিক অসুস্থতার চিকিৎসা পায় সে ব্যবস্থাও নিশ্চিত করা হবে।

মেয়র বলেন, কারো যদি কোন জরুরী ওষুধ প্রয়োজন হয় সে ব্যবস্থা করা হবে।খাদ্য দ্রব্য সহ নিত্যপ্রয়োজনীয় পণ্য সরবরাহ সঠিক ভাবে থাকে সেজন্য ই- কমার্স অ্যাসোসিয়েশন এর মাধ্যমে সেগুলো সরবরাহ করা হবে। সেই সঙ্গে সার্বক্ষণিক চিকিৎসা সেবা পৌঁছে দেওয়া হবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন সহ ওই এলাকায় নিয়ন্ত্রণ কেন্দ্র সার্বক্ষণিক চালু থাকবে।

এমএইচ