এবার শাকিবের বিরুদ্ধে দিলরুবা খানের জিডি

আগের সংবাদ

পটুয়াখালী শহরে তৈরি হচ্ছে ১৩টি দৃষ্টিনন্দন ব্রিজ

পরের সংবাদ

এনবিআরের ১১ কমিশনার রদবদল

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ৭:০৫ অপরাহ্ণ

বাজেট পাশের দিনে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) বড় রদবদল এনেছে বাংলাদেশ কাস্টমসে। ১১ কমিশনারকে রদ-বদল করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) এই বদলি অর্ডার করা হয়েছে। এনবিআর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগ থেকে ঢাকা কাস্টমস ও ভ্যাট আপীলাতের সদস্য হোসেন আহমদকে মোংলা কাস্টম হাউসের কমিশনার করা হয়েছে। আর মোংলা কাস্টম হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাসকে জাতীয় রাজস্ব বোর্ডে (এনবিআর) সংযুক্ত করা হয়েছে। বাকী ৯ কমিশনারের অর্ডার করা হয়েছে এনবিআর থেকে। এনবিআরের আদেশে ঢাকা কাস্টমস এন্ড বন্ড কমিশনারেটের কমিশনার এস এম হুমায়ুন কবীরকে ঢাকা দক্ষিণ ভ্যাটে বদলি করা হয়েছে। আর ঢাকা পূর্ব ভ্যাটের কমিশনার শওকত হোসেনকে বন্ডের কমিশনার করা হয়েছে।

ঢাকা পশ্চিম ভ্যাটের কমিশনার ড. মঈনুল খানকে ভ্যাট গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক করা হয়েছে। ভ্যাট গোয়েন্দার মহাপরিচালক সৈয়দ মুসফিকুর রহমানকে ঢাকা পশ্চিমের ভ্যাট কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। বেনাপোল কাস্টমসের কমিশনার মো. বেলাল চৌধুরীকে কুমিল্লা ভ্যাটে দেয়া হয়েছে। বেনাপোল কাস্টমসের নতুন কমিশনার করা হয়েছে কুমিল্লা ভ্যাটের কমিশনার আজিজুর রহমানকে।

ঢাকা ভ্যাট দক্ষিণের কমিশনার (চলতি দায়িত্ব) বেগম তাসমিমা হোসেনকে ঢাকা ভ্যাট পূর্বে বদলি করা হয়েছে। সিলেট ভ্যাটের কমিশনার চলতি দায়িত্ব) গোলাম মো. মুনীরকে চট্রগ্রাম ভ্যাটে আর চট্রগ্রাম আপীলাতের কমিশনার চলতি দায়িত্ব) হোসাইন আহমেদকে সিলেট ভ্যাটে বদলি করা হয়েছে।

এমএইচ