অফিস-গণপরিবহন চলবে ৩ আগস্ট পর্যন্ত

আগের সংবাদ

দোকান খোলা সকাল ১০টা থেকে ৭টা

পরের সংবাদ

ইংল্যান্ডে অন্য খেলায় মেতেছেন বাবর-আজহাররা

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ৩০, ২০২০ , ৯:৩১ অপরাহ্ণ

করোনার মধ্যে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট ও ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত ২৮ জুন ইংল্যান্ড যান পাকিস্তানের ২০ জন খেলোয়াড়। সরকারি বাধ্যবাধকতা থাকায় ইংল্যান্ডে পৌঁছেই ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে চলে গেছে পুরো পাকিস্তান দল। কোয়ারেন্টাইনে থাকার কারণে তারা বাইরে বের হতে পারবেন না। আর তাই তো কোয়ারেন্টাইনের দ্বিতীয় দিনে বিলিয়ার্ড, টেবিল টেনিস ও ডার্টসের মতো ইনডোর খেলাগুলোতে মেতে ছিলেন তারা। শুধু যে খেলোয়াড়রাই খেলেছেন তা নয় খেলোয়াড়দের সঙ্গে যোগ দিয়েছেন কোচিং স্টাফের সদস্যরাও।

আজ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ইংল্যান্ডে ক্রিকেটারদের কোয়ারেন্টাইনের সময়গুলো কিভাবে কাটছে তার কিছু ছবি প্রকাশ করে। আর সেই ছবিগুলোতে দেখা যাচ্ছে দলের খেলোয়াড়রা ইনডোর খেলাগুলোতে মেতে রয়েছেন। পাকিস্তান দল বর্তমানে রয়েছে ওরচেস্টারশায়ারে। এখানেই তারা তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন। এরপর তারা চলে যাবেন ডার্বিশায়ারের ইনকোরা কাউন্টি গ্রাউন্ডে। সেখানে তারা অনুশীলন করা ছাড়াও অনুশীলন ম্যাচে অংশ নেবেন।

ইংল্যান্ডে পৌঁছে কোয়ারেন্টাইনে রয়েছেন বাবর- আজহাররা। ওরচেস্টারশায়ারে আজ টেবিল টেনিসে মেতেছিলেন তারা।

এদিকে এর আগে গত ২৮ জুন সকালে গিয়ে ইংল্যান্ড পৌঁছান পাকিস্তানের ২০ জন খেলোয়াড় ও কোচিং স্টাফের ১১ জন সদস্য। তাদের পাকিস্তানের লাহোর বিমানবন্দর থেকে নিয়ে আসার জন্য বিশেষ বিমান পাঠায় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। তবে এই সফরে ৪০ জনের বেশি সদস্যের ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু পিসিবি ইংল্যান্ড সফরের জন্য যে ২৯ জন খেলোয়াড়কে বেঁছে নিয়েছিল তার মধ্যে ১০ জনের করোনা ধরা পরে। ফলে তাদের বাদ দিয়ে প্রথম ধাপে ইংল্যান্ড আসে ২০ জন খেলোয়াড়। তবে আশার খবর হলো যে ১০ জনের দেহে করোনা ধরা পড়েছিল তার মধ্যে ৬ জন সুস্থ হয়ে গেছেন। আর সুস্থ হওয়া এই ৬ জন টানা দুবার করোনা পরীক্ষায় নেগেটিভ এসেছেন। ফলে তাদেরও এখন ইংল্যান্ডে পাঠানোর ব্যবস্থা করা হবে। ধারণা করা হচ্ছে আগামী সপ্তাহেই তারা ইংল্যান্ডের বিমান ধরবেন। তবে এই ছয়জনকে আনতে ইংল্যান্ড বোর্ডই আবার বিমান পাঠাবে নাকি পাকিস্তান তাদের খরচে পাঠাবে এমন কোনো কিছু জানা যায়নি।

ম্যাচ জিততে হলে নিশানাভেদ করতেই হবে, চলছে প্রস্তুতি।

পাকিস্তানের পাশাপাশি এখন ইংল্যান্ডে অবস্থান করছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলও। তারা আগামী ৮ জুলাই ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হবে। আর এই টেস্টকে সামনে রেখে ক্যারিবিয়ানদের ৪ দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। কিন্তু বৃষ্টির কারণে ম্যাচটির প্রথমদিন পরিত্যক্ত হয়ে যায়। আজ দ্বিতীয় দিনও বৃষ্টির কারণে মধ্যাহ্ন বিরতি পর্যন্ত খেলা শুরু করা যায়নি।

এমএইচ