×

জাতীয়

সিসিটিভির ফুটেজে দেখুন লঞ্চডুবির দৃশ্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২০, ০৩:৩৬ পিএম

সিসিটিভির ফুটেজে দেখুন লঞ্চডুবির দৃশ্য

লঞ্চডুবি

সদরঘাটের কাছে বুড়িগঙ্গার শ্যামবাজার এলাকায় ময়ূরী -২ লঞ্চের ধাক্কায় মর্নিংবার্ড ডুবে মৃত্যু বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। ছাড়া আরও অনেক নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে। কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার হায়াৎ ইবনে সিদ্দক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। নিহতদের মধ্যে ২ জন শিশু ৫ মহিলা ২৩ পুরুষ। তবে এখনও জনমনে প্রশ্ন রয়েছে, কীভাবে লঞ্চটি দুর্ঘটনার কবলে পড়ল? এসব প্রশ্নের উত্তর স্বরুপ লঞ্চডুবির যে ঘটনা ঘটেছে মিলেছে তার একটি সিসি টিভি ফুটেজ।

সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর শ্যামবাজার এলাকার বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩৩ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কোস্টগার্ড। মারা যাওয়া ৩০ জনের মধ্যে ২ জন শিশু, ৫ জন নারী ও ২৩ জন পুরুষ। উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্টগার্ড। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ডিউটি অফিসার রোজিনা আক্তার লঞ্চডুবির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করেছেন। উদ্ধার কাজে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ রওনা দিয়েছে। স্থানীয়রা জানান, সকাল নয়টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। স্থানীয়দের দাবি ডুবে লঞ্চটিতে কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী ছিলেন।

https://www.facebook.com/bhorerkagoj.live/videos/552114758793751/?eid=ARBSJIuDMiDNp0qMnTASgp78S4h-nW8vQX_PR1aXrI6V6Rlfge3Z0uNp1SbzOnrT6h0kmABz1LdDhVgl  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App