×

রাজধানী

ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ড লকডাউনের চিঠি পেয়েছে ডিএসসিসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২০, ১০:৫৭ পিএম

রেড জোন হিসেবে চিহ্নিত রাজধানীর ওয়ারী থানার ৪১ নম্বর ওয়ার্ড লকডাউন করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) চিঠি দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব নাজনীন ওয়ারেস স্বাক্ষরিত চিঠিতি আজ সোমবার (২৯ জুন) সন্ধ্যায় ডিএসসিসি কর্তপক্ষের কাছে পৌঁছায়।

চিঠিতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদফতরের কেন্দ্রীয় কারিগরি গ্রুপের গত ২২ জুন তারিখে অনুষ্ঠিত সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকার নিম্ন বর্ণিত অংশকে লাল অঞ্চল (রেড জোন) হিসেবে বাস্তবায়নের জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ হতে অনুরোধ করা হয়েছে।

চিঠিতে ওয়ারীর লকডাউন এলাকার তিনটি আউটার রোডের বর্ণনায় বলা হয়েছে, টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড, ঢাকা-সিলেট হাইওয়ে (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন)। আর ৫ টি ইনার রোডের বর্ণনায় বলা হয়েছে লালমিনি রোড, হরে রোড, ওয়ার রোড, রানকিন রোড ও নওয়াব রোড।

চিঠিতে আরো বলা হয়, এমতাস্থায় রেড জোন লকডাউন বাস্তবায়নের জন্য স্থানীয় সরকার বিভাগ কর্তৃক জারিকৃত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) এর সঙ্গে প্রেরণ করা হলো। পাশাপাশি স্বাস্থ্য অধিদফতরের প্রস্তাবনা অনুযায়ী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৪১ নম্বর ওয়ার্ডের উল্লেখিত রেড জোন এলাকায় লকডাউন বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠি পাওয়ার পর ওই এলাকায় অতিদ্রুত লকডাউন বাস্তবায়নে এখন প্রস্তুতি নেবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App