×

জাতীয়

উদ্ধারকারী জাহাজের আঘাতে বুড়িগঙ্গা সেতু ক্ষতিগ্রস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২০, ১১:২৭ পিএম

উদ্ধারকারী জাহাজের আঘাতে বুড়িগঙ্গা সেতু ক্ষতিগ্রস্ত

বুড়িগঙ্গা সেতু/ফাইল ছবি।

উদ্ধারকারী জাহাজ প্রত্যয় এর কেরেনের আঘাতে পোস্তগোলার বুড়িগঙ্গা সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। সেতুতে ফাটল দেখা দেওয়ায় রাতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। রাত ৯টার দিকে সড়ক যোগাযোগ অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

সোমবার সকাল সোয়া নয়টার দিকে বুড়িগঙ্গা নদীর শ্যামবাজার এলাকায় মর্নিং বার্ড নামে একটি লঞ্চ ময়ূর ২ নামের একটি দোতলা লঞ্চের ধাক্কায় ডুবে যায়। মর্নিং বার্ড লঞ্চটি নদীর প্রায় ৫০ ফুট নিচে ডুবে যায়। এই ডুবন্ত লঞ্চ থেকে উদ্ধারের জন্য সর্বাধুনিক উদ্ধারকারী জাহাজ প্রত্যয় নারায়ণগঞ্জে থেকে ঘটনাস্থলে আসছিল। পোস্তগোলা বুড়িগঙ্গা ব্রিজ অতিক্রম করার সময় জাহাজের ক্রেন ব্রিজের সাথে ধাক্কা লাগে। এর ফলে প্রত্যয় ঘটনাস্থলে পৌঁছে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধারে কাজ শুরু করতে পারেনি।

এদিকে এই ঘটনার কিছুক্ষণ পরে ব্রিজের পূর্ব পাশে হালকা ফাটল দেখা যায়। ফাটলের খবর জানতে পেরে জানাতে পেরে সড়ক ও যোগাযোগ অধিদপ্তর এর লোকজন ঘটনাস্থলে ছুটে বিএফাটল দেখতে পান। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর রাত পৌনে নয়টার দিকে বুড়িগঙ্গা সেতুর উপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়। আগামীকাল সকাল ৯টায় ওই দপ্তরের বিশেষজ্ঞরা ঘটনাস্থল পরিদর্শন করবেন এবং তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে অধিদপ্তর সূত্রে জানানো হয়েছে।

এদিকে এই সেতু ব্যবহার করে ঢাকা থেকে মাওয়া হয়ে চলাচল রত সব যানবাহন ব্রিজের উপর দিকে আটকা পড়েছে। অনেক যানবাহন বাবুবাজার বুড়িগঙ্গা দ্বিতীয় সেতু ব্যবহার করে চলাচল শুরু করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App