×

ক্রিকেট

আইসিসির সর্বকনিষ্ঠ এলিট আম্পায়ার নিতিন মেনন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জুন ২০২০, ০৯:৫৮ পিএম

আইসিসির সর্বকনিষ্ঠ এলিট আম্পায়ার নিতিন মেনন

নিতিন মেনন

আইসিসির এলিট আম্পায়ার্স প্যানেলের ইতিহাসে সর্বকনিষ্ঠ আম্পায়ার হিসেবে এই প্যানেলে নাম লিখিয়েছেন ভারতের নিতিন মেনন। তিনি মাত্র ৩৬ বছর বয়সে এই গৌরব অর্জন করেছেন। তার আগে সর্বকনিষ্ঠ আম্পায়ার হিসেবে এলিট প্যানেলে ৪০ বছর বয়সে জায়গা পেয়েছিলেন ইংল্যান্ডের মাইকেল গুচ। মাত্র ২২ বছর বয়স থেকে পেশাদার আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করছেন নিতিন। ক্রিকেটার থাকা অবস্থাতেই আম্পায়ার হিসেবে নাম লেখান তিনি। তবে কিছুদিন বাদেই খেলোয়াড়ী জীবনকে বিদায় জানিয়ে দিয়ে পুরোদস্তুর আম্পায়ার বনে যান তিনি।

আইসিসি প্রতিবছর এলিট আম্পায়ার্স প্যানেল পর্যালোচনা করে। আর সেখানেই অদল বদল করা হয় প্যানেলে। এবারের নতুন প্যানেল থেকে বাদ পরেছেন ইংল্যান্ডের অতি পরিচিত আম্পায়ার নাইজেল লং। আর নাইজেল লংয়ের জায়গাতেই যুক্ত হয়েছেন নিতিন মেনন।

এলিট প্যানেলে সুযোগ পাওয়ায় আগামী অ্যাশেজ সিরিজে আম্পায়ার হিসেব দায়িত্ব পালন করতে দেখা যেতে পারে নিতিনকে যদি করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়। কারণ বর্তমানে আইসিসি নির্দেশনা দিয়েছে স্থানীয় আম্পায়ার দিয়েই ম্যাচ পরিচালনা করানোর জন্য।

এদিকে নিতিন মেনন তৃতীয় ভারতীয় আম্পায়ার হিসেবে এই এলিট প্যানেলে জায়গা করে নিয়েছেন। তার আগে ভারত থেকে এলিট প্যানেলে জায়গা করে নিয়েছিলেন শ্রিনিবাস ও সুন্দরাম রাভি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App