লঞ্চডুবির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

আগের সংবাদ

বুড়িগঙ্গায় লঞ্চডুবি

পরের সংবাদ

৪ ঘণ্টাতেও পৌঁছায়নি উদ্ধারকারী জাহাজ

প্রকাশিত: জুন ২৯, ২০২০ , ১:৪৯ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২০ , ১:৪৯ অপরাহ্ণ

রাজধানীর বুড়িগঙ্গা নদীতে প্রায় শতাধিক যাত্রী নিয়ে একটি লঞ্চ ডুবে গেছে। এখন পর্যন্ত নারী শিশুসহ ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধার অভিযানে অংশ নিতে নারায়ণগঞ্জ থেকে বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ ঘটনাস্থলে রওনা দিয়েছে প্রায় ৪ ঘণ্টা আগে। তবে এখনো এসে পৌঁছায়নি।

এদিকে লঞ্চডুবির পর সেখানে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড, নৌ বাহিনী ও সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারিরা। কিন্তু মরদের সংখ্যা এত বেশি যে উদ্ধার তৎপরতায় হিমশিম খাচ্ছে সংশ্লিষ্টরা।

মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দুইতলা মর্নিং বার্ড লঞ্চটি সকাল সাড়ে নয়টার দিকে সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বলেন, ধারণা করা হচ্ছে প্রায় ১০০ জন যাত্রী ছিলেন ওই লঞ্চে। এরমধ্যে নিখোঁজ হয়ে যান প্রায় ৭০ জন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়