শিগগিরই ৪ হাজার নার্স নিয়োগ, সংসদে প্রধানমন্ত্রী

আগের সংবাদ

বিএসএমএমইউর ৬০১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা

পরের সংবাদ

মৃতদের পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়ার ঘোষণা

প্রকাশিত: জুন ২৯, ২০২০ , ৫:৩৩ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২০ , ৯:১১ অপরাহ্ণ

শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় মৃত পরিবারকে দেড় লাখ টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। সোমবার (২৯ জুন) জুন দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি এই ঘোষণা দেন। সেই সঙ্গে লাশ দাফনের জন্য নগদ ১০ হাজার টাকা করে দেয়া হবে।

খালিদ মাহমুদ বলেন, আগামী সাত দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করবে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

এর আগে সোমবার (২৯ জুন) সকাল ১০টার দিকে মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা দোতলা মর্নিং বার্ড লঞ্চটি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে ময়ূর-২ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে তুলনামূলক ছোট মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। এ পর্যন্ত ৩২ জনের লাশ উদ্ধার করা হয়েছে।

নৌকায় মৃতদের মরদেহ।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কেরানীগঞ্জের কালীগঞ্জের একটি ডকইয়ার্ড থেকে ময়ূরী দুই লঞ্চটি মেরামতের পর বুড়িগঙ্গা নদীতে নামানো হয়। ওই সময়ে মর্নিং বার্ড লঞ্চটি মুন্সিগঞ্জের কাটপট্টি ঘাট থেকে যাত্রী নিয়ে ঢাকায় ফিরছিল। ময়ূরী সরাসরি পেছনদিকে মর্নিংবার্ডকে ধাক্কা দিলে সাথে সাথে লঞ্চটি ডুবে যায়। এ সময় কয়েকজন যাত্রী দ্রুত সাঁতরে তীরে উঠতে পারলেও বাকিরা লঞ্চের মধ্যে আটকা পড়ে ডুবে যায়।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়