পর্যাপ্ত কর্মসংস্থান তৈরি সরকারের বড় চ্যালেঞ্জ

আগের সংবাদ

করোনায় মারা গেলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর স্ত্রী

পরের সংবাদ

এনআরবিসি ব্যাংক থেকে পাপুলকে অপসারণ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০২০ , ১০:২৩ পূর্বাহ্ণ

প্রতারণা ও মানব পাচারে জড়িত থাকার অভিযোগে কুয়েতে গ্রেপ্তার বাংলাদেশি এমপি কাজী শহীদ ইসলাম পাপুলকে সরিয়ে দিল এনআরবিসি ব্যাংক। সোমবার (২৯ জুন) এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান তমাল পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত শনিবার অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। তিনি এই ব্যাংকের ভাইস চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন। তাকে সরিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকের চেয়ারম্যান পারভেজ তমাল। ব্যাংকের ওয়েবসাইটে পরিচালকদের নামের তালিকা থেকেও তার নাম বাদ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, এনআরবিসির পরিচালনা পর্ষদের সর্বশেষ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ব্যাংকটিকে বির্তকের ঊর্ধ্বে রাখতেই ফৌজদারি অভিযোগে অভিযুক্ত পাপুলকে পরিচালনা পর্ষদের পাশপাশি ভাইস-চেয়ারম্যান ও এনআরিবিসি সিকিউরিটিজের চেয়ারম্যানের পদ থেকে বাদ দেওয়া হয়েছে।

শহিদ ইসলাম পাপুল এনআরবিসি ব্যাংকের প্রতিষ্ঠাকালীন উদ্যোক্তাদের একজন। ২০১৭ সালের ডিসেম্বরে ব্যাংকের পরিচালনা পর্ষদে পরিবর্তনের সময় তিনি বিভিন্ন পদে দায়িত্ব লাভ করেন। পাপুল ও তার স্ত্রীর নামে ব্যাংকটিতে ৩ কোটি ৩০ লাখ শেয়ার রয়েছে।

মানব ও মুদ্রা পাচারের অভিযোগে চলতি বছরের ৬ জুন কুয়েতে আটক হন শহিদ ইসলাম পাপুল। কুয়েতি পুলিশের জিজ্ঞাসাবাদ শেষে বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। ঘুষ দেওয়া, অবৈধ মানব ও মুদ্রা পাচার, রেসিডেন্ট পারমিট বিক্রির অভিযোগে কুয়েতের অ্যাটর্নি জেনারেল ধারার আল-আসাউয়ি তাকে ২১ দিন কারাগারে রাখার নির্দেশ দিয়েছেন।

এসএইচ