চীনেই করোনার প্রথম ভ্যাকসিনের প্রয়োগ

আগের সংবাদ

মধুসূদনের মৃত্যুবার্ষিকীতে নেই কোনো কর্মসূচি

পরের সংবাদ

ইংল্যান্ডে কোয়ারেন্টাইনে আজহার-বাবরা

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ২৯, ২০২০ , ৭:১৮ অপরাহ্ণ

তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে রবিবার (২৮ জুন) রাতে ইংল্যান্ডের ম্যানচেস্টার বিমানবন্দরে পৌছায় পাকিস্তানের ২০ জন খেলোয়াড় ও ১১ জন সাপোর্ট স্টাফসহ মোট ৩১ সদস্যের পাকিস্তান দল। আর ইংল্যান্ড পৌছেই ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে চলে গেছেন তারা।

করোনার কারণে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে নির্দেশনা আছে যারাই অন্য দেশ থেকে ব্রিটেনে আসবে তাদের ১৪ দিনের জন্য বাধ্যতামূলকভাবে কোয়ারেন্টাইনে থাকতে হবে। তারই অংশ হিসেবে পাকিস্তানের ক্রিকেটার ওরচেস্টারশায়ারে কোয়ারেন্টাইনে থাকবেন। তবে এই সময়ের মধ্যে তারা অনুশীলনও করতে পারবেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড তাদের অফিসিয়াল টুইটার পেজে একটি ভিডিও প্রকাশ করেছে । সেই ভিডিওতে দেখা যায় ম্যানচেস্টার বিমানবন্দর থেকে একজন একজন করে বের হয়ে আসছেন। খেলোয়াড়রা প্রত্যেকে মুকে মাস্ক লাগিয়ে রাখেন। সামাজিক দূরত্ব বজায় রাখার যে ব্যপারটি আছে তার পুরোটাই মেনে চলেন তারা। এরপর বিমানবন্দর থেকে বের হয়ে বাসে করে তারা চলে যান ওরচেস্টারশায়ারে। সেখানে তাদের প্রত্যেকের ফের করোনা ভাইরাস পরীক্ষা করা হয়।

ম্যানচেস্টার বিমান বন্দর অতিক্রম করছে পাকিস্তানি ক্রিকেটার ইমাম ওয়াসিম।

এদিকে এই সফরে আরো ১০ জন খেলোয়াড়ের ইংল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু ১০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর তাদের সফরের প্রথম ধাপ থেকে বাদ দেয়া হয়। তবে আশার খবর হলো ৬ জন খেলোয়াড় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। তবে তাদের আরো দুইবার করোনা পরীক্ষা করা হবে। আর দুই বারের পরীক্ষায় নেগেটিভ আসলে তবেই তাদের ইংল্যান্ড পাঠানো হবে।

পাকিস্তান দল তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ করে চলে যাবেন ডার্বিশায়ারের ইনকোরা কাউন্টি গ্রাউন্ডে। সেখানে অনুশীলন চালানোর পাশাপাশি প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন তারা।

পাকিস্তান দল খেলতে ইংল্যান্ডে পৌছে গেলেও এখনো টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের তারিখ ও ভেন্যু কোনো কিছুই ঠিক করা হয়নি। তবে ইসিবি জানিয়েছে খুব দ্রুত সময়ের মধ্যেই তারিখ ঠিক করে ফেলবে তারা।

যেহেতু করোনার মধ্যে ঝুঁকি নিয়েও পাকিস্তান ইংল্যান্ডে ক্রিকেট খেলতে গেছে তাই পাকিস্তান দলের যাবতীয় খরচসহ সবকিছুর ব্যবস্থা করছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডই। এমনকি পাকিস্তানের খেলোয়াড়দের ইংল্যান্ডে আনার জন্য ইংল্যান্ড বোর্ড নিজেরাই বিমান পাঠিয়েছে।

এদিকে পাকিস্তানের আগে গত ৯ জুলাই ইংল্যান্ড আসে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আর পাকিস্তানের মতো ওয়েষ্ট ইন্ডিজ দলের জন্যও বিমান পাঠানোসহ সব ব্যবস্থা করেছে ইসিবি। আগামী ৮ জুলাই ৩ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নামবে ইংল্যান্ড। আর এর মাধ্যমে করোনার মধ্যে প্রথমবারের মতো মাঠে গড়াবে কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।

এমএইচ