খাবারের বিল ২০ কোটি টাকা অস্বাভাবিক মনে হচ্ছে

আগের সংবাদ

হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে পানি বৃদ্ধি,পদ্মায় ভাঙনও শুরু

পরের সংবাদ

আখাউড়া স্থলবন্দর দিয়ে ফের মাছ রপ্তানি শুরু

প্রকাশিত: জুন ২৯, ২০২০ , ৪:১১ অপরাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২০ , ৪:১৪ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সোমবার( ২৮ জুন) ফের মাছ রপ্তানি শুরু হয়েছে। টানা তিন মাস বন্ধ থাকার পর মাছ রপ্তানি শুরু হওয়ায় বন্দরের ব্যবসায়ি ও শ্রমিকদের মধ্যে আবারও প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে।

বন্দরের সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোকরান খলিফা মাছ রপ্তানি হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের ব্যবসায়িরা আগ্রহ প্রকাশ করায় সোমবার (২৯ জুন) সকাল থেকে আবারও মাছ রপ্তানি শুরু হয়। করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে বন্দর দিয়ে মাছ রপ্তানি বন্ধ হয়ে যায়। এতে রপ্তানি বাণিজ্যে কিছুটা প্রভাব পড়ে।

মাছ রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারুক মিয়া জানান, সকালে বন্দর দিয়ে বিভিন্ন জাতের প্রায় ২৫ টন মাছ ১৩ শ কার্টুনে করে ভারতে রপ্তানি করা হয়েছে।

উল্লেখ্য, দেশের দ্বিতীয় বৃহত্তর রপ্তানিকারক ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ছোট বড় মাছসহ প্রায় ৫০ জাতের পণ্য ভারতের ত্রিপুরাসহ ৭টি পাহাড়িরাজ্যে রপ্তানি করা হয়।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়