×

রাজধানী

ধর্ষকের বিচার চেয়ে আমরণ অনশনে ধর্ষিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ জুন ২০২০, ০৯:২৮ পিএম

ধর্ষকের বিচার চেয়ে আমরণ অনশনে ধর্ষিতা

ভূক্তভোগী

ধর্ষণকারীর বিরুদ্ধে মামলা নেয়া ও নিজের এবং পরিবারের সদস্যদের নিরাপত্তার দাবিতে আমরণ অনশনে নেমেছেন ভূক্তভোগী এক স্কুল ছাত্রী। রবিবার (২৮ জুন) সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে একাই অনশন করছেন নেত্রকোনার কেন্দুয়ায় ঘটনার শিকার ওই শিক্ষার্থী।

ভূক্তভোগীর অভিযোগ, গত ২৯ জানুয়ারি কেন্দুয়া পৌরসভার শান্তিনগর এলাকার সোহরাব মাস্টারের বাড়িতে একই উপজেলার ছিলিমপুর গ্রামের প্রভাবশালী মুকুল খানের ছেলে প্রিন্স খান বাবু তাকে জোর করে ধর্ষণ করে। ঘটনাস্থল থেকে পুলিশ প্রিন্স বাবুকে আটক করে। ভুক্তভোগীকেও থানায় নিয়ে যায়। পরদিন সকালে তার বড় ভাই ধর্ষক প্রিন্স খান বাবুর বিরুদ্ধে স্থানীয় থানায় মামলা করতে যান। কিন্তু পুলিশ তাকে অজ্ঞাত কারণে থানার একটি কক্ষে দীর্ঘ ১৪ ঘণ্টা আটকে রাখে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান মামলা না নিয়ে উল্টো ভুক্তভোগী ও তার ভাইকে হুমকি দেয়।

ওসির এই আচরণ ও ধর্ষকের বিরুদ্ধে প্রতিকার চেয়ে তিনি নেত্রকোনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। এছাড়া কেন্দুয়া উপজেলা পৌর শহরে মানববন্ধন হয়। সংবাদ সম্মেলনের বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। সেই সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন স্থানীয় লোকজন। এতে ক্ষুব্ধ হয় ধর্ষক পিন্স খান বাবু।

এদিকে ওসির সরাসরি হস্তক্ষেপে প্রিন্সখান বাবু বাদী হয়ে গত ২০ জুন ডিজিটাল নিরাপত্তা আইনে স্থানীয় উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোফাজ্জল হোসেনসহ ১৫-২০ জনকে আসামি করে একটি মামলা করেন। এর আগে ধর্ষকের পক্ষালম্বনের বিষয়টি উল্লেখ করে থানার ওসি রাশেদুজ্জামানের বিরুদ্ধে আইজিপি বরাবর অভিযোগ করায় পরিবারের উপর ক্ষুদ্ধ ছিলেন ওসি।

অনশনরত ভূক্তভোগী বলেন, এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোন মামলা নেয়নি ওসি। উল্টো আমাকে ও আমার বড় ভাইসহ পরিবারের সদস্যদের ওসি রাশেদুজ্জামানের ছত্রছায়ায় হুমকি দিচ্ছে ধর্ষক ও তার সহযোগীরা। তিনি দ্রুত ধর্ষকের বিচারসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন। অন্যথায় তিনি আমরণ অনশন চালিয়ে যাবেন বলেও জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App