সেই পাপিয়ার ৪ কোটি টাকার ‘অবৈধ সম্পদ’

আগের সংবাদ

লিভারপুলের গোল মেশিন সাদিও মানে

পরের সংবাদ

শাকিবের কাছে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

লাইভ বিনোদন ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২০ , ১০:৫৯ অপরাহ্ণ

কপিরাইট আইন অমান্যের কারণ দেখিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নায়ক ও প্রযোজক শাকিব খানের বিরুদ্ধে আভিযোগ করেছেন সংগীতশিল্পী দিলরুবা খান। এছাড়া বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি রবির বিরুদ্ধেও সাইবার ক্রাইম ইউনিটে ডিজিটাল আইনে অভিযোগ দায়ের করেন তিনি।

জানা যায়, শাকিব খান প্রযোজিত ছবি ‘পাসওয়ার্ড’ ছবিতে দিলরুবা খানের গাওয়া ‘পাগল মন’ গানের কিছু অংশ অনুমতি ছাড়াই হুবহু ব্যবহার করা হয়। ‘পাগল মন’ গানটি নব্বইয়ের দশকে গেয়েছেন দিলরুবা খান। এই গানের কথা লিখেছেন আহমেদ কায়সার ও সুরকার আশরাফ উদাস। গানটি তিনজনেরই কপিরাইট করা আছে।

আইনজীবী ওলোরা আফরিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়েরের আগে আইনি নোটিশ পাঠিয়েছিলাম। কিন্তু তিনি কোনো সমঝোতা করেননি। আমরা কপিরাইট আইন ভঙ্গের জন্য ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দাবি করেছি। তবে শাকিব খানের বক্তব্য ছিল, গানের দুই লাইন ব্যবহার করে কেনো ক্ষতিপূরণ দিতে হবে। গানটি একজন ভারতীয় সংগীত পরিচালককে দিয়ে করানো হয়েছে। আদালত খুললেই কপিরাইট লঙ্ঘন ও ক্ষতিপূরণের জন্য মামলা করা হবে।

দিলরুবা বলেন, সাকিব কোনো ধরনের মৌখিক অনুমতিও নেননি। ছবি মুক্তির পর জানতে পারি। আমি অভিযোগ করেছি, বিচার চাই।

‘পাসওয়ার্ড’ ছবির ‘পাগল মন’ গানটি গত বছরের মে মাসে শাকিব খানের ইউটিউবে প্রকাশিত হয়। গানটিতে কণ্ঠ দেন অশোক সিং। এরই মধ্যে গানটি ১৯ মিলিয়ন ভিউ পার করেছে।

এমএইচ