ক্ষতিগ্রস্ত উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি

আগের সংবাদ

পাটকল বন্ধের সিদ্ধান্তে ওয়ার্কার্স পার্টির ক্ষোভ

পরের সংবাদ

করোনার বিষয়ে বিভ্রান্তি দূর করলেন মাশরাফি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জুন ২৮, ২০২০ , ৬:৪৯ অপরাহ্ণ

আবারও মাশরাফি সম্পর্কে গুজব ছড়িয়ে পড়েছে যে, তিনি করোনা নেগেটিভ হয়েছেন। এটাও যে পুরোপুরি গুজব, তা আজ ফের স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন মাশরাফি। স্ট্যাটাসে মাশরাফি বলেন, ১৪ দিন হলেই তিনি দ্বিতীয়বার টেস্ট করাবেন। এখন হয়েছে মাত্র আটদিন। টেস্টই করাননি। নেগেটিভ হবে কীভাবে?

গত ২০ জুন হঠাৎ করেই ভক্তদের চমকে দিয়ে খবর আসে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সদ্য সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। পরে তিনি নিজেও এ ব্যাপারে নিশ্চিত করেছিলেন নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়ে।

এরপর মাশরাফিকে নিয়ে গুজব ছড়িয়ে পড়েছিল, তার শারীরিক অবস্থা খারাপ। তিনি হাসপাতালে ভর্তি হতে যাচ্ছেন; কিন্তু সেই বিষয়টাও যে ছিল পুরোপুরি গুজব, তা মাশরাফি নিজেই স্ট্যাটাস দিয়ে জানিয়ে দেন। নিজের ফেসবুক পেজে তিনি লিখেছিলেন, সুস্থ আছেন এবং বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন নেই। কিছু পরীক্ষার জন্য হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে।

কোনো ধরনের বিভ্রান্তিকর নিউজে বিচলিত না হওয়ার কথাও বলেন তিনি ভক্তদের। একই সঙ্গে ওই সময় তিনি ভক্ত-সমর্থকদের কাছে দোয়া প্রার্থনা করেন। একই সঙ্গে সবাইকে পরামর্শ দেন, একান্ত প্রয়োজন না হলে যেন কেউ বাড়ির বাইরে না যান।

করোনায় আক্রান্ত জাতীয় ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার চিকিৎসা চলছে তার বাসাতেই। শারীরিক সমস্যাও তেমন একটা নেই। তাই বলে, তিনি করোনা থেকে সুস্থ হয়ে গেছেন, সেটিও ঠিক নয়। মাশরাফি করোনা টেস্টে নেগেটিভ হয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এমন খবরকে বিভ্রান্তিকর বলে উড়িয়ে দিয়েছেন তিনি নিজেই। সবার প্রতি মাশরাফির আহবান, এসব ভুল সংবাদে যেন কেউ কান না দেয়।

ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে আজ এ নিয়ে মাশরাফি লিখেছেন, ‘বিভিন্ন সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে আমি কোভিড-১৯ নেগেটিভ। এটি মোটেও সত্য নয়। এখনো পুনরায় টেস্ট করাইনি। ১৪ দিন হওয়ার পর টেস্ট করানোর ইচ্ছে আছে।’

একই সঙ্গে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার কথাও জানান মাশরাফি। সবার দোয়া চেয়েছেন তিনি, ‘মহান আল্লাহর ইচ্ছায় ও আপনাদের দোয়ায় এমনিতে ভালো আছি। বাসায় থেকেই প্রয়োজনীয় চিকিৎসা নিচ্ছি। বড় কোনো শারীরিক সমস্যা নেই। আমার জন্য ও দেশজুড়ে আক্রান্ত সবার জন্য প্রার্থনা করছি। সবাই সাবধানে থাকবেন, ভালো থাকবেন। আমরা সবাই মিলেই লড়াই চালিয়ে যাব। আল্লাহ সহায়।’

এমএইচ