গোলের সেঞ্চুরি বায়ার্ন মিউনিখের

আগের সংবাদ

করোনা টেস্টে লাগবে ফি

পরের সংবাদ

১১৩ দেশ-অঞ্চলে করোনা

কোটি ছাড়ালো আক্রান্ত, মৃত প্রায় ৫ লাখ

প্রকাশিত: জুন ২৮, ২০২০ , ২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৯, ২০২০ , ১:৩১ পূর্বাহ্ণ

করোনাভাইরাস মহামারি বিশ্বের ১১৩টি দেশ ও অঞ্চলে মৃত্যুর তাণ্ডব চালাচ্ছে। আমেরিকা, ইউরোপের মতো উন্নত দেশগুলোকে মৃত্যুপুরীতে পরিণত করেছে অদৃশ্য ঘাতক। আন্তর্জাতিক পর্যবেক্ষণ সংস্থার হিসাবে করোনার থাবায় আক্রান্ত বিশ্বের এক কোটির বেশি মানুষ।

শনিবার (২৮ জুন) দিনগত রাত ১টার দিকে করোনার সংক্রমণের হিসাব রাখা পর্যবেক্ষক সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের ওয়েবসাইটে এমন পরিসংখ্যানই দেখা গেছে।

তথ্যমতে, বিশ্বের ১১৩টি দেশ ও অঞ্চলে করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ছাড়িয়ে গেছে। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ৪ লাখ ৯৯ হাজারেরও বেশি মানুষ মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন প্রায় ৫৫ লাখ রোগী।

প্রাণঘাতী অদৃশ্য ভাইরাসটিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ মার্কিন যুক্তরাষ্ট্র। এরপরেই আক্রান্ত ও মৃত্যুর দিক দিয়ে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। আক্রান্তের দিক দিয়ে তৃতীয় অবস্থানে রাশিয়া। আর দক্ষিণ এশিয়ার দেশ হিসেবে আক্রান্তে বিশ্ব তালিকায় চতুর্থ অবস্থানে ভারত।

প্রসঙ্গত, গেল বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর এটি গোটা বিশ্বেই ছড়িয়ে পড়ে। এখন পর্যন্ত ১১৩টি দেশ ও অঞ্চলে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়