×

জাতীয়

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২০, ১২:৪৫ পিএম

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ/ছবি. ভোরের কাগজ।

পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

রাষ্ট্রায়াত্ব পাট কল বন্ধের চক্রান্ত বাতিল এবং করোনা কালে কর্মহীন শ্রমিকদের মাসে ৮ হাজার টাকা সহায়তা দেয়াসহ একগুচ্ছ দাবিতে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট।

শনিবার (২৭ জুন) সকাল ১১ টায় সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি রাজেকুজ্জামান রতন ও সাধারণ সম্পাদক আহসান হাবিব বুলবুল এর নেতৃত্বে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধন অনুস্ঠিত হয়।

এসময় বক্তারা রাষ্ট্রিয় পাটকল সমূহ বন্ধ করার সরকারী সিদ্ধান্ত বাতিল করে পাটকল সমুহের আধুনিকায়নে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ - স্কপ এর প্রস্তাবনা বাস্তবায়ন, করোনার কারণে দেশের এবং বিদেশ প্রত্যাগত কর্মহীনদের জন্য কর্মসংস্থান, শ্রমিকদের রেশন, আবাসন, স্বাস্থ্যসেবা নিশ্চিত ও করোনাকালে শ্রমজীবী পরিবার প্রতি মাসিক ৮০০০ (আট হাজার) টাকা হারে নগদ সহায়তা করতে বাজেটে বিশেষ বরাদ্দের দাবি জানান।

তারা বলেন, একে একে দেশের পাটকল বন্ধ করে দিচ্ছে সরকার। অথচ বর্তমান করোনা কালে বিশ্ব বাজারে পলিথিন ব্যাগের পরিবর্তে পাটের ব্যাগের চাহিদা বাড়ছে। দেশের প্রায় ৩ কোটি মানুষ এ পাটের সঙ্গে সম্পৃক্ত। পাটকল বন্ধ হলে তারা বেকার হয়ে পড়বে। তাছাড়া পাটকল বেসরকারী করণ করা হলে শ্রমিক ছাটাই হবে। নেতারা পাটকল বন্ধ বা বেসরকারী হাতে তুলে দেবার ঘৃণ্য ষড়যন্ত্র বন্ধ করে পাটকল আধুনীকীকায়ন কর উৎপাদন বৃদ্ধি, শ্রমিকদের বকেয়া বেতনসহ সব ধরনের সুযোগ সুবিধা দেবার দাবি জানান

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App