×

সারাদেশ

ঘরের জন্য রাবেয়ার আকুতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জুন ২০২০, ০৪:০৮ পিএম

ঘরের জন্য রাবেয়ার আকুতি

ছবি: প্রতিনিধি

স্বামী,সন্তান ও ছোট ভাই-বোন নিয়ে অন্যের ঘরে মানবেতর জীবন যাপন করছেন রাবেয়া বেগম (২৭)। তার বাড়ি চরফ্যাশন উপজেলার আলীগাঁ গ্রামে। রাবেয়া বেগম বলেন, আমার মা সুফিয়া বেগমের মৃত্যুর পরে পিতা আবুল কাসেম দ্বিতীয় বিয়ে করে শ্বশুরালয়ে বসবাস করেন। কোনোদিন আমাদের খোঁজ খবর নেয়নি। আমরা ভালো নেই ।

দীর্ঘ ১৫ বছর শহরের বিভিন্ন বাসা বাড়িতে কাজ করি। এছাড়া গার্মেন্টসেও কাজ করি। আমার স্বামী সামান্য একজন ফটোগ্রাফার এবং ছোট ভাই সাদ্দাম (২৫) ভাড়ায় অটো রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করে। ছোট ভাই আওলাদ (১৮) পড়াশোনা করছে। আমাদের ১০ শতাংশেরও কিছু বেশি জমি আছে কিন্তু থাকার কোন ঘর নেই। প্রশাসনের প্রতি আবেদন, তারা যেন আমাদের অসহায় পরিবারটির প্রতি একটু দৃষ্টি দেন।

এ বিষয়ে স্থানিয় ইউপি চেয়ারম্যান মো. শিরাজুল ইসলাম জানান, অসহায় রাবেয়া বেগম আমাকে বিষয়টি জানালে আমি তাকে আস্বস্ত করেছি। তদন্ত সাপেক্ষে তাদের যদি ১০ শতাংশ জমি থাকে তাহলে আমরা প্রধানমন্ত্রীর উপহার একটি ঘর তাদের দিব। বিষয়টি নিয়ে আমরা উদ্ধর্তন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.রুহুল আমিন জানান, আমাদের কাছে জমির দলিলাদির কপি নিয়ে আবেদন করলে উপজেলা প্রশাসন যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App