করোনায় শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামানের মৃত্যু

আগের সংবাদ

জাতিসংঘের গাড়িতে যৌনতা! ভিডিও ভাইরাল

পরের সংবাদ

বিশ্বকাপ শিরোপা জয়ের স্বপ্নে বিভোর ফিঞ্চ

প্রকাশিত: জুন ২৭, ২০২০ , ৭:৩৪ অপরাহ্ণ আপডেট: জুন ২৭, ২০২০ , ৭:৩৪ অপরাহ্ণ

ক্রীড়াঙ্গনে প্রাণঘাতী করোনাভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে। তাই বলে হাত গুটিয়ে বসে থাকতে নারাজ অস্ট্রেলিয়ার রঙ্গিন পোশাকের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। আইসিসি সূচি অনুযায়ী এ বছর অস্ট্রেলিয়ায় হবার কথা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এরপর ভারতে ২০২১ সালে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর এবং ২০২৩ সালে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। যদিও টুর্নামেন্ট গুলো শুরু হতে এখনো অনেক দেরি তবে এখনই বিশ্বকাপ শিরোপা জয়ের স্বপ্নে বিভোর হয়ে আছেন অজি তারকা ক্রিকেটার অ্যারন ফিঞ্চ। এমনকি এই ৩ বিশ্বকাপ জয়ের লক্ষ্যে ছক কষতে শুরু করে দিয়েছেন তিনি।

ওয়ানডে বিশ্বকাপের ১২টি আসরের মধ্যে রেকর্ড পাঁচবার শিরোপা ঘরে তুলেছে অজিরা। তবে গত আসরে তারা সেমিফাইনাল থেকে বিদায় নেয়। তাই ২০২৩ বিশ্বকাপে শিরোপা পুনরুদ্ধার করতে চান ফিঞ্চ।

তাছাড়া অস্ট্রেলিয়া ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে সফল হলেও গত ছয়টি টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনটিতেই শ্রেষ্ঠত্বের মুকুট পরতে পারেনি। তাই আসন্ন সামনের দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে মরিয়া হয়ে আছেন ফিঞ্চ। মেলবোর্নের একটি রেডিওতে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, আমি ক্রিকেট পাগল মানুষ, সব সময়ই ক্রিকেট নিয়ে ভাবি। বিশেষ করে, আমি যেহেতু রঙ্গিন পোশাকের অধিনায়ক, তাই টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপ নিয়ে ভাবছি। টানা দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এরপর ২০২৩ সাথে ভারতে ওয়ানডে বিশ্বকাপ। এই তিন আসরের শিরোপা কিভাবে জিততে পারি, সেই পরিকল্পনা করেছি।’

এছাড়া করোনা ভাইরাসের কারণে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে কি-না, তা নিয়ে ভাবতে চান না ফিঞ্চ। তবে তিনি নিজের পরিকল্পনা সাজিয়ে রাখতে চান। ফিঞ্চ বলেন, ‘বিশ্বকাপ হবে কিনা, তা নিয়ে ভাবছি না। তবে বিশ্বকাপ নিয়ে দলের জন্য পরিকল্পনা সাজিয়ে রেখেছি। এমনকি আগামী বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও আমাদের ভাবতে হচ্ছে। ২০২৩ বিশ্বকাপ নিয়েও আমরা পরিকল্পনা করছি। শিরোপা পুনরুদ্ধার করতে হলে আমাদের কোন পথে এগোতে হবে, তা নিয়ে বড় ধরনের পরিকল্পনা নিয়েছি।’

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়