সন্তানের সামনেই গলায় ফাঁস নিয়ে বাবা-মায়ের আত্মহত্যা

আগের সংবাদ

করোনা আতঙ্ক নেই শিমুলিয়া গ্রামে, সবকিছু স্বাভাবিক

পরের সংবাদ

ফিফার করোনা ফান্ড থেকে ৮ কোটি টাকা পাচ্ছে বাফুফে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত হয়েছে: জুন ২৭, ২০২০ , ১:২২ অপরাহ্ণ

করোনা ভাইরাসের তাণ্ডবে স্তব্ধ হয়ে আছে গোটা বিশ্ব। ক্রীড়াঙ্গনে এই ভাইরাসের ব্যাপক প্রভাব পড়েছে। প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে খেলা বন্ধ থাকায় গোটা বিশ্বের ফুটবল ক্ষতিগ্রস্ত হয়েছে। এমন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত সদস্য দেশগুলোর কথা বিবেচনা করে বিশ্ব ফুটবলের অভিভাবক সংস্থা ফিফা কোভিড-১৯ সহায়তা ফান্ড গঠন করেছে। ফিফার এই ফান্ড থেকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) পাবে ১০ লাখ মার্কিন ডলার(প্রায় সাড়ে ৮ কোটি টাকা)।

শুধু বাংলাদেশ নয়, প্রত্যেক ফুটবল খেলুড়ে দেশ পাবে ১০ লাখ মার্কিন ডলার করে সহায়তা। ফিফার এই অনুদানের বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন,‌ ‘বৃহস্পতিবার এমন সিদ্ধান্ত নিয়েছে ফিফা। সদস্য দেশগুলোর করোনায় ক্ষতিগ্রস্থ। তা কাটাতে যে ত্রাণ তহবিল গঠন করেছে ফিফা সেখান থেকে আমরাও ১০ লাখ মার্কিন ডলার পাবো।তবে এই টাকা এক সঙ্গে দিচ্ছে না ফিফা। অর্ধেক দেবে জুলাইয়ে। বাকি অর্থ আগামী জানুয়ারিতে।

সম্প্রতি আমাদের দেশে করোনাভাইরাস এর দাপট বেড়েই চলেছে। তাই দ্রুত মাঠে খেলা গড়ানোর বিষয় নিয়ে এখনও সংশয় চলছে। এমন পরিস্থিতিতে ফিফার অনুদান বড় কাজে আসবে বলে জানিয়েছেন ফুটবল বিশেষজ্ঞরা।

এমআই