×

ফুটবল

ম্যাচ জিতল চেলসি, শিরোপা পেল লিভারপুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২০, ১২:১৭ পিএম

ম্যাচ জিতল চেলসি, শিরোপা পেল লিভারপুল

চেলসির হয়ে প্রথম গোল করেন ক্রিশ্চিয়ান পুলসিক

ম্যাচ জিতল চেলসি, শিরোপা পেল লিভারপুল

পেনাল্টি থেকে গোল করেন উইলিয়ান

ম্যাচ জিতল চেলসি, শিরোপা পেল লিভারপুল

ম্যানচেস্টার সিটিকে হারিয়ে আনন্দে উদ্বেলিত চেলসির খেলোয়াড়রা

সকল অপেক্ষার অবসান ঘটিয়ে ৩০ বছর পর প্রথমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে লিভারপুল। আর লিভারপুলকে আগেভাবে শিরোপাটা জিতিয়ে দিয়েছে চেলসি। নয়তো আগামী ৩ জুলাই পর্যন্ত অপেক্ষা করতে হতো লিভারপুলকে। কারণ ওইদিন আবার নিজেদের পরবর্তী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটির বিপক্ষে খেলতে নামতো জার্গেন ক্লপের শিষ্যরা।

[caption id="attachment_228124" align="alignnone" width="1280"] পেনাল্টি থেকে গোল করেন উইলিয়ান[/caption]

কিন্তু আজ রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ২-১ গোলের জয় পায় চেলসি। তার ফলে এ মৌসুমের শিরোপার অংকের হিসাব মিলে যায়। এখন দ্বিতীয়স্থানে থাকা ম্যানসিটি মৌসুমের বাকি ৭টি ম্যাচের সবগুলোতে জয় পেলেও শিরোপা আর জিততে পারবে না। বর্তমানে লিভারপুল ৩১ ম্যাচ খেলে ৮৬ পয়েন্ট সংগ্রহ করেছে। অপরদিকে ম্যানসিটি ৩১ ম্যাচ খেলে ৬৩ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে। দুই দলের মধ্যে পয়েন্টের ব্যবধান ২৩। গত মৌসুমে এই ম্যানসিটির কাছেই মাত্র ১ পয়েন্টের ব্যবধানে পিছিয়ে থেকে শিরোপাটা জিততে পারেনি লিভারপুল। কিন্তু তারা এ মৌসুমে প্রথম থেকেই এমনভাবে খেলেছে যে কেউ তাদের ধারে কাছেও যেতে পারেনি।

[caption id="attachment_228127" align="alignnone" width="1280"] ম্যানচেস্টার সিটিকে হারিয়ে আনন্দে উদ্বেলিত চেলসির খেলোয়াড়রা[/caption]

ম্যাচটিতে চেলসির হয়ে গোল ক্রিস্টিয়ান পুলসিক ও উইলিয়ান বর্জেস দা সিলভা। অন্যদিকে ম্যানসিটির হয়ে গোল করেন কেভিন ডি ব্রুইন। ম্যাচের প্রথমার্ধের ৩৬ মিনিটে গোল করে এগিয়ে যায় চেলসি। এরপর দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে কেভিন ডি ব্রুইন গোল করে ম্যানসিটিকে সমতা এনে দেন। তবে বিপত্তিটা বাঁধে ম্যাচের ৭৭ মিনিটে। ওই সময় ম্যানসিটির ফার্নান্দিনহো হ্যান্ডবল করে বসেন। যার ফলশ্রুতিতে পেনাল্টি পায় চেলসি। আর সেই পেনাল্টিকে গোলে রূপান্ত করেন উইলিয়ান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App