×

জাতীয়

রবিবার থেকে মেডিকেল টেকনোলজিস্টদের কালোব্যাজ ধারন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জুন ২০২০, ১০:৪৫ এএম

সারা দেশের সরকারি-বেসরকারি পর্যায়ে কর্মরত সর্বস্তরের মেডিকেল টেকনোলজিস্টরা রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত তিনদিনি ব্যাপী কালোব্যাজ ধারণ কর্মসূচি পালন করবে ৷ বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশনের (বিএমটিএ) সভাপতি মো. আলমাস আলী খান এবং মহাসচিব মুক্তিযোদ্ধা মো. মোশারফ হোসেন খান শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।

বিবৃতিতে বিভিন্ন দাবির বিষয় উল্লেখ করা হয়। এসব দাবির মধ্যে মেডিকেল টেকনোলজিস্টদের চাকরির শুরুতে দশম গ্রেড প্রদান, নতুন পদ সৃষ্টি, বয়সোত্তীর্ণদের বয়স প্রমার্জনা করে ২০ হাজার বেকারের নির্বাহী আদেশে নিয়োগ প্রদান, অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জনের স্থায়ী নিয়োগের সুপারিশ বাতিলকরণ এবং এ অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান উল্লেখযোগ্য।

একই সঙ্গে স্বেচ্ছাসেবক, অস্থায়ী ভিত্তিতে, মাস্টাররোলের মাধ্যমে নিয়োগ বন্ধকরণ, প্রধানমন্ত্রীর নির্দেশে সৃজিত ১২০০ পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ এবং বিধি মোতাবেক নিয়োগ প্রদান, সুপ্রিমকোর্টের আদেশ এবং প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদের মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্য বিভাগে নিয়োগ না দেয়ার দাবি অবিলম্বে বাস্তবায়নে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ সমগ্র বাংলাদেশের মেডিকেল টেকনোলজিস্টদের প্রতি এ কর্মসূচি পালনের উদাত্ত আহবান জানিয়ে বলেন কর্তৃপক্ষ এর পরেও দাবি বাস্তবায়ন না করলে পরবর্তীতে ধাপে ধাপে আন্দোলনের কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App