সমুদ্রে ৬৫ দিনের অবরোধে ক্ষুধার্ত জেলেরা

আগের সংবাদ

চ্যালেঞ্জের মুখে এসডিজি

পরের সংবাদ

এসব স্যানিটাইজারে বিন্দুমাত্র স্বাস্থ্য সুরক্ষার উপাদান নেই

প্রকাশিত: জুন ২৬, ২০২০ , ১২:২৮ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৬, ২০২০ , ৯:২৮ পূর্বাহ্ণ

স্বাস্থ্য সুরক্ষার বিন্দুমাত্র উপাদান ছাড়াই রাজধানীর যাত্রাবাড়ীর রায়েরবাগ এলাকা তৈরি হচ্ছে স্যানিটাইজার। সে এলাকায় অভিযান চালিয়ে নকল হ্যান্ড স্যানিটাইজার জব্দ এবং পরে তা ধ্বংস করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। একটি বাসায় ওষুধ প্রশাসনের অনুমোদন ছাড়াই স্পিরিট, রঙ, জেল এবং লেমন ফ্লেভার দিয়ে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছিল মেসার্স কাজী ম্যানুফ্যাকচারার নামে একটি প্রতিষ্ঠান।

জানা গেছে, ধ্বংস করা কাঁচামালের বাজারমূল্য প্রায় চার থেকে পাঁচ কোটি টাকা।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকাল সাড়ে তিনটা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়। অভিযানে র‌্যাব-১০ ও ওষুধ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত চার জন হলেন কাজী মুন্না, শান্ত, সাব্বির সরদার ও আব্দুল মান্নান ভূঁইয়া। প্রথম তিন জনকে ওষুধ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘন করায় দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয় এবং আব্দুল মান্নানকে দুই লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, আমরা অভিযানে দেড় লক্ষাধিক পিস হ্যান্ড স্যানিটাইজার ও নকল সুরক্ষা সামগ্রী জব্দ করেছি। যার আনুমানিক বাজার মূল্য চার থেকে পাঁচ কোটি টাকা। এগুলো ধ্বংস করা হয়েছে।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়