×

জাতীয়

সোয়া দুই কোটি মানুষকে ত্রাণ দিয়েছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ০১:৫২ পিএম

করোনা ভাইরাস প্রদুর্ভাবের পর থেকে বিএনপির পক্ষ থেকে সোয়া দুই কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দেয়া হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে দলের কেন্দ্রীয় করোনা সেলের ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীল বলেন, করোনা ভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ পর্যন্ত দলের পক্ষ থেকে ৫৪লাখ ১২ হাজার ৪০০ পরিবারে ২ কোটি ১৬ লাখ ৫০ হাজার মানুষকে আমরা ত্রাণ সহায়তা দিয়েছি। এছাড়াও আমাদের বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠন সমূহ ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), জিয়াউর ফাউন্ডেশন অনলাইন চিকিৎসা সেবা, এ্যাম্বুলেন্স, বিভিন্ন স্থানে হাত ধোঁয়ার ব্যবস্থা করেছে।

বিএনপি ত্রাণ কার্যক্রমে বাধার অভিযোগ তুলে তিনি বলেন, সাতক্ষীরায় এমপি পুত্র’র নেতেৃত্বে বিএনপির ত্রাণ কার্যক্রমে হামলা করা হয়েছে। দলীয় নেতাকর্মীদের আহত করা হয়েছে। খুলনা, নারায়গঞ্জে হামলা হয়েছে। মৌলভী বাজার প্রেসক্লাবে পিপিই দেয়ার সময় সাংবাদিকদের ওপর আওয়ামী লীগ হামলা করে। করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের অনাগ্রহ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, এই সরকার নির্বাচিত না, তাই মানুষের প্রতি তাদের দায় নেই।

তিনি বলেন, ইলেকট্রিসিটি বিলে ভূতূড়ে বিল আসছে, যেখানে ৫/৬হাজার আসে সেখানে ৩৫/৪০ হাজার রয়েছে। এখন আমরা এসব বন্ধ রাখার দাবি জানিয়েছি। সকল ট্যাক্স এ সময় বন্ধ করতে বলেছি, ট্যাক্স বন্ধ করা উচিত। বিএনপি দলীয় এক সংসদ সদস্যের সংসদে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি দলের দাবি কিনা এমন প্রশ্নে ফখরুল বলেন, আমরা মনে করি এই সরকারই অগণতান্ত্রিক। এই সরকারেরই বিদায় হওয়া উচিত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App