×

খেলা

ফের অপ্রতিরোধ্য মোহাম্মদ সালাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ১০:৫৫ পিএম

ফের অপ্রতিরোধ্য মোহাম্মদ সালাহ

মোহাম্মদ সালাহ।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমে ২২টি গোল করে যৌথভাবে লিভারপুল সতীর্থ সাদিও মানে ও আর্সেনালের পিয়া এমরিক অবামেয়াংয়ের সঙ্গে লিগের সর্বোচ্চ গোলদাতা হন মোহাম্মদ সালাহ। এর ফলে বাকি দুজনের সঙ্গে ভাগাভাগি করে গোল্ডেন বুট জিততে হয় তাকে। তবে ২০১৭-১৮ মৌসুমে সালাহ ছিলেন একদম অপ্রতিরোধ্য। তিনি সেবার সব মিলিয়ে করেছিলেন ৩২টি গোল। আর এর ফলে তিনি একাই জিতেছিলেন গোল্ডেন বুট। গত দুই মৌসুমের মতো এবারো নিজের গোল মেশিন বেশ ভালোভাবেই চালাচ্ছেন মিসরীয় জাদুকর সালাহ।

প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ২৭টি ম্যাচ খেলে তিনি গোল করেছেন ১৭টি। আর এর মাধ্যমে এখন সর্বোচ্চ গোলদাতার দ্বিতীয়স্থানে রয়েছেন তিনি। অবশ্য তার সমান ১৭টি গোল করে যৌথভাবে দ্বিতীয়স্থানে রয়েছেন আর্সেনালের পিয়া এমরিক অবামেয়াংও। লিগে এখন পর্যন্ত ১৯টি গোল করে সর্বোচ্চ গোলদাতার শীর্ষে রয়েছেন লিস্টার সিটির জেমি বার্ডে। তিনি সালাহর চেয়ে ১টি ম্যাচ বেশি খেলে ১৯টি গোল করেছেন।

প্রিমিয়ার লিগে লিভারপুলের এখনো ম্যাচ বাকি আছে ৭টি। লিস্টার সিটিরও ম্যাচ বাকি আছে লিভারপুলের সমান ৭টি। ফলে এখনই বলা যাচ্ছে না কে সর্বোচ্চ গোলদাতা হয়ে মৌসুমের গোল্ডেন বুট জিতবে। তবে এদিক দিয়ে সালাহ এগিয়ে থাকবেন তা বলা যায়। কারণ মিসরীয় এই ফুটবলারের সেই সক্ষমতা আছে। লিভারপুল লিগে এখন পর্যন্ত যে ৩১টি ম্যাচ খেলেছে তার মধ্যে ৪টি ম্যাচে খেলেননি সালাহ। যদি তিনি এই ৪টি ম্যাচে খেলতেন তাহলে হয়তো আরো এগিয়ে থাকতেন।

গত মৌসুমে সালাহর সঙ্গে ২২টি গোল করে যৌথভাবে আর্সেনালের অবামেয়াং সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন। ঠিক একইভাবে এবারো তিনি সালাহর সঙ্গে টেক্কা দিয়ে যাচ্ছেন। তিনিও এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে সালাহের সমান ১৭টি গোল করেছেন। ফলে সালাহের সঙ্গে যৌথভাবে তিনিও দ্বিতীয়স্থানে রয়েছেন। ফলে অবামেয়াংয়ের সামনেও রয়েছে সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ। তবে গত মৌসুমে অবামেয়াং ও সালাহের সঙ্গে যৌথভাবে প্রথম হওয়া তৃতীয় খেলোয়াড় সাদিও মানে এবার আর তেমনভাবে মেলে ধরতে পারেননি। তিনি এখন পর্যন্ত ১৫টি গোল করেছেন।

অন্যদিকে প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ১৬টি গোল করে যৌথভাবে তৃতীয়স্থানে রয়েছেন ম্যানচেস্টার সিটির সার্জিও আগুয়েরো ও সাউদাম্পটনের দানি ইংস। আর এর ফলে দেখা যাচ্ছে এবার প্রিমিয়ার লিগে সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইটা বেশ জমে উঠেছে। কেউই এককভাবে এখনো নিজেকে শ্রেষ্ঠ গোলদাতা হিসেবে জাহির করতে পারেননি। ফলে লিগ শেষ না হওয়া পর্যন্ত কে সর্বোচ্চ গোলদাতা হিসেবে মৌসুম শেষ করবেন তা বলাটা মুশকিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App