×

শিক্ষা

ঢাবির নতুন উপ-উপাচার্য মাকসুদ কামাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ০৮:৪০ পিএম

ঢাবির নতুন উপ-উপাচার্য মাকসুদ কামাল

উপাচার্যের সঙ্গে নতুন উপ-উপাচার্য মাকসুদ কামাল। ছবি: ভোরের কাগজ।

ঢাকা বিশ্ববিদ্যালয় দুর্যোগ বিজ্ঞান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালকে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) পদে নিয়োগ দেয়া হয়েছে। মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় আচার্য ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ, ১৯৭৩-এর ১৩ (১) ধারা মোতাবেক তাঁকে আগামী চার বছরের জন্য এই নিয়োগ প্রদান করেন।

করোনা উদ্ভূত পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে উপাচার্য দফতরে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আনুষ্ঠানিকভাবে যোগদান ও দায়িত্বভার গ্রহণ করেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান নব-নিযুক্ত উপ-উপাচার্যকে (শিক্ষা) আন্তরিক অভিনন্দন জানান এবং তাঁর সফলতা কামনা করেন।

এসময় সিন্ডিকেট সদস্য ড. মো. মিজানুর রহমান, ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার, স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া, নীল দলের যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ, আইসিটি সেল-এর পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আসিফ হোসেন খান, সহকারী প্রক্টর মো. আবদুর রহিম ও আবু হোসেন মুহম্মদ আহসান, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মো. রেজাউল কবির এবং খালেদ মাহমুদ উপস্থিত ছিলেন।

এর আগে দুই মেয়াদে উপ-উপাচার্যর দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. নাসরীন আহমাদ। আজ থেকে অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল তাঁর স্থলাভিষিক্ত হলেন।

উল্লেখ্য, ড. এ এস এম মাকসুদ কামাল ঢাবির আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন হিসেবে দায়িত্বপালন করছেন। একইসঙ্গে তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বর্তমান সভাপতির দায়িত্বও পালন করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App