×

রাজধানী

রেল কর্মচারীদের জন্য হাসপাতালে বেড বরাদ্দের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুন ২০২০, ১০:০৩ পিএম

রেলওয়ের ঢাকাস্থ কমলাপুর জেনারেল হাসপাতাল ও চট্টগ্রামে রেলওয়ে হাসপাতালে ১৫টি করে বেড রেলওয়ের করোনা আক্রান্ত কর্মচারীদের অনুকূলে রবাদ্দ রাখার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের কাছে চিঠি দিয়েছে বাংলাদেশ রেলওয়ে। বুধবার (২৪ জুন) রেল মন্ত্রণালয়ের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ রেলওয়ে গত ৩১ মে থেকে কোভিড-১৯ লকডাউন পরবর্তী যাত্রীবাহী ট্রেন পরিচালনা শুরু করেছে। যাত্রীবাহী ট্রেন পরিচালনার সঙ্গে বাংলাদেশ রেলওয়ের অনেক কর্মচারী সরাসরি সম্পৃক্ত থাকেন। ফলে তাদের প্রত্যেক যাত্রীদের সাহচর্যে যেতে হয়। ইতোমধ্যে বাংলাদেশ রেলওয়ের বেশ কিছু কর্মচারী করোনা রোগে আক্রান্ত হয়েছেন।

চিঠিতে বলা হয়েছে- করোনা আক্রান্ত কর্মচারীদের বিভিন্ন হাসপাতাল ভর্তি করতে নানা বিড়ম্বনার সম্মুখীন হতে হয়। অধিকাংশ ক্ষেত্রে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ তাদের চিকিৎসা দিতে অপারগতা প্রকাশ করেন। এসব কর্মচারীদের মধ্যে অনেকেই বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন। এতে পরিবারের অন্য সদস্য আক্রান্ত হওয়ায় ঝুঁকি দেখা দেয়, ফলে কর্মচারীদের মধ্যে ভীতির সৃষ্টি হচ্ছে ও কর্মে অনীহা দেখা দিচ্ছে।

এ অবস্থায় সুষ্ঠুভাবে ট্রেন পরিচালনায় রেলওয়ে কর্মচারীদের জন্য কোভিড-১৯ এর যথাযথ চিকিৎসা ব্যবস্থা থাকা বিশেষ প্রয়োজন। সে লক্ষ্যে রেলওয়ে জেনারেল হাসপাতাল, কমলাপুর, ঢাকা এবং রেলওয়ে হাসপাতাল, চট্টগ্রামে কমপক্ষে ১৫টি করে বেড রেলওয়ের করোনা আক্রান্ত কর্মচারীদের অনুকূলে রবাদ্দ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে বিশেষভাবে অনুরোধ করা হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App